দশমিনায় ঝুঁকিপূর্ণ ব্রিজ নিয়ে সীমাহীন ভোগান্তি

Bauphal Photo
ad

স্থানীয় প্রতিনিধি: পটুয়াখালীর দশমিনা সদর ইউনিয়নের আরজবেগী বাজার সংলগ্ন ব্রিজের স্লাব ভেঙে মরণ ফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিনেও ব্রিজটি মেরামত না করায় সাধারণ মানুষ মহা ভোগান্তির শিকার হচ্ছেন। এলাকাবাসী দ্রুত ব্রিজটি মেরামতের দাবি জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০২ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) আরজবেগী বাজার সংলগ্ন ব্রিজটি নির্মাণ করে। নির্মাণকালে নির্মাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিম্মমানের উপকরণ ব্যবহার ও সিডিউল অনুযায়ী কাজ না করার অভিযোগ ওঠে। ফলে নির্মাণের কিছু দিনের মধ্যেই ব্রিজের স্লাব ভেঙে যায়। ইতিমধ্যে বেশ কয়েকবার স্লাব মেরামত করা হলেও পুনরায় তা ভেঙে গেছে।

বর্তমানে বিভিন্ন যানবাহনে এলাকাবাসী ঝুঁকি নিয়ে ব্রিজটি পারাপার হচ্ছেন।

ফারুক সিকদার নামের এক ব্যক্তি বলেন, ব্রিজের আশপাশে আরজবেগী এসএ মাধ্যমিক বিদ্যালয়, আরজবেগী দাখিল মাদ্রাসা ও  সৈয়দ জাফর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে  ব্রিজটি পারাপার হচ্ছে।

তিনি আরও বলেন, দীর্ঘদিনেও ব্রিজটি মেরামত না করায় এলাকাবাসী উদ্যোগ নিয়ে কাঠের টুকরো দিয়ে পাটাতন তৈরি করে চলাচল করছেন।

এ প্রসঙ্গে দশমিনা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল মাহমুদ লিটন বলেন, ব্রিজটি মেরামতের জন্য বরাদ্দ চেয়ে স্থানীয় সংসদ সদস্যর সুপারিশসহ আবেদন করা হয়েছে।

এলজিইডির দশমিনা উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর আলম বলেন, খুব শিগগিরই ব্রিজটি মেরামত করা হবে।

ad