দশ টাকার জন্য ব্যবসায়ী খুন, প্রতিবাদে মানববন্ধন

Mymensingh Humanchain
ad

স্থানীয় প্রতিনিধি: ময়মনসিংহের গাঙ্গিনার পারে ১০ টাকা না দেয়ায় চান মিয়া নামে এক ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা করেছে এক মাদকাসক্ত যুবক। এ ঘটনার বিচারের দাবিতে মানববন্ধন করেছে টেইলার্স মালিক সমিতি ঐক্য পরিষদ।

বুধবার (৮ আগস্ট) বেলা সাড়ে ১১টায় নগরীর গাঙ্গিনার এলাকায় মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়।

এর আগে গত সোমবার দুপুরে শহরের গাঙ্গিনারপাড় এলাকায় বেলা ১১টার দিকে ছুরিকাঘাত করলে মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ব্যবসায়ী চান মিয়া (৩০) মারা যায়।

কোতোয়ালী থানার তদন্ত কর্মকর্তা খন্দকার শাকের আহমেদ জানান, সোমবার গাঙ্গিনার পাড় এলাকায় বারীপ্লাজার পাশের একটি দোকান থেকে সিগারেট নেয় মাদকাসক্ত সজল। এ সময় সে পাশে থাকা চান মিয়াকে দোকানে সিগারেটের দশ টাকা দিতে বলে। এতে চান মিয়া রাজী না হলে সজল পকেট থেকে ছুরি বের করে চান মিয়াকে ছুরিকাঘাত করে।

পরে স্থানীয় ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। মঙ্গলবার দুপুরে চান মিয়া মারা যায়।

নিহত চান মিয়া গাঙ্গিনার এলাকায় সর্মী টেইলার্স এন্ড বোরকা হাউজের মালিক। তার বাসা শহরের নওমহল এলাকায়। অন্যদিকে, হত্যাকারী সজল মিয়া গাঙ্গিনারপাড় এলাকার পত্রিকা বিক্রেতা আজিজের ছেলে। সজল মিয়া এলাকায় বিভিন্ন অপরাধের সাথে জড়িত। গত কয়েক দিন আগে সে জেল থেকে ছাড়া পায়।

এই ঘটনায় ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মুল আসামী সজলকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

ad