নবগঠিত টাঙ্গাইল জেলা বিএনপির কমিটি বাতিলের দাবি

Tangail BNP
ad

স্থানীয় প্রতিনিধি: নবগঠিত টাঙ্গাইল জেলা বিএনপির কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও সংবাদ সম্মেলন করেছে দলের পদবঞ্চিত নেতা-কর্মীরা।

সংবাদ সম্মেলন থেকে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদকসহ ৪ নেতা পদত্যাগের ঘোষণা দিয়ে নতুন কমিটির সকল কার্যক্রম প্রতিরোধের ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার (১ জুন) দুপুরে কর্মসূচি শেষে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা পাঠ করেন নবগঠিত জেলা বিএনপি’র  যুগ্ম সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি আহমেদুল হক শাতিল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরও বলা হয়, গত ২৬ মে কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে টাঙ্গাইল জেলা বিএনপির একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। উক্তি কমিটিতে সভাপতি, সাধারণ সম্পাদকসহ যাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে তারা দলের জন্য দায়িত্ব পালনে সম্পূর্ণরুপে অযোগ্য। কমিটিতে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে তাতে রাজনৈতিক শৃঙ্খলা ও নের্তৃত্বের জৈষ্ঠ্যতা লঙ্ঘিত হয়েছে বলেও আভিযোগ করেন তারা।

তাই নব গঠিত জেলা বিএনপির অযোগ্য ও তাবেদার কমিটিকে বাদ দিয়ে নতুন কমিটি গঠনের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে নবাগঠিত জেলা বিএনপির সহ-সভাপতি এ্যাডভোকেট আলী ইমাম তপন, সহ-সভাপতি হাসিন্জ্জুামিল শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আহমেদুল হক শাতিল, সাংগঠনিক সম্পাদক আশরাফ পাহেলী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে, সকালে পৌর উদ্যান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে একটি সমাবেশ করে।

উল্লেখ, সম্প্রতি বিএনপির কেন্দ্রীয়ভাবে কৃষিবিদ শামসুল আলম তোফা সভাপতি ও এ্যাডভোকেট ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট টাঙ্গাইল জেলা বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়।

ad