নাটোরে মাদ্রাসার নিখোঁজ ৭ শিক্ষার্থীকে উদ্ধার, শিক্ষক পলাতক

Natore, madrasa, 7 students, rescued,
ad

স্থানীয় প্রতিনিধি: নাটোরের ভাতুরিয়া এমদাদুল উলুম কওমী মাদ্রাসার নিখোঁজ হওয়া সাত শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। তবে তাদের নিয়ে পালিয়ে যাওয়া শিক্ষক আব্দুস সাত্তার পলাতক রয়েছে।

বুধবার (২ মে) রাতের কোনো এক সময় আব্দুস সাত্তার ওই ছাত্রদের নিয়ে পালিয়ে যান। খবর পেয়ে বৃহস্পতিবার (৩ মে) সকালে পুলিশ অভিযান চালিয়ে সিংড়ার উপজেলার তিরোইল গ্রামের একটি বাড়ি থেকে সাত শিক্ষার্থীকে উদ্ধার করে।

পলাতক শিক্ষক আব্দুস সাত্তার সিংড়া উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের বাসিন্দা।

নাটোর সদর থানার উপ-পরিদর্শক সামসুজোহা ও স্থানীয়রা জানান, নাটোর সদর উপজেলার ভাতুরিয়া এমদাদুল উলুম কওমী মাদ্রাসার শিক্ষক আব্দুস সাত্তার ওই মাদ্রাসার সাত শিক্ষার্থীকে নিয়ে পালিয়ে যাওয়ার বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সব কিছু জেনে অভিযানে নামে। অভিযানের এক পর্যায়ে তিরোইল গ্রামের একটি বাড়ি থেকে ওই সাত শিক্ষার্থীকে উদ্ধার করলেও শিক্ষক আব্দুস সাত্তার পলাতক রয়েছেন। বর্তমানে ওই শিক্ষার্থীরা নাটোর সদর থানা পুলিশের হেফাজতে রয়েছে।

এ ঘটনায় শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা অভিযোগ করেছেন, ভাতুরিয়া এমদাদুল উলুম কওমী মাদ্রাসার মুহতামিম আব্দুল রকিব ঠিকমতো মাদ্রাসায় অবস্থান করেন না। তার আরেকটি মাদ্রাসা রয়েছে। তিনি সেখানে বেশিরভাগ সময় অবস্থান করেন। এই মাদ্রাসায় এমন ঘটনা ঘটার পরও তাকে মাদ্রাসায় পাওয়া যায়নি।

অভিভাবকসহ স্থানীয়রা এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে মাদ্রাসার মুহতামিম ও শিক্ষক আব্দুস সাত্তারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

ad