নাটোরে শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের কেনাকাটা

Scenary natore
ad

স্থানীয় প্রতিনিধি: নাটোরে শেষ মুহূর্তে ঈদের কেনাকাটায় জমজমাট হয়ে উঠেছে জেলা শহর ও শহরের বাইরের বিপণিবিতানগুলো। সকাল থেকে গভীর রাত অবধি চলছে কেনাবেচা। শেষ মুহূর্তে কেনাকেটা জমে উঠায় খুশি ব্যবসায়ীরা।

এদিকে, বিক্রেতাদের দাবি, পণ্যের দাম নাগালের মধ্যে রয়েছে। কিন্তু ক্রেতারা বলছে অন্য কথা।

সরেজমিনে বিভিন্ন স্থানের বিপণিবিতানগুলো ঘুরে দেখা যায়, ঈদ উপলক্ষে জমজমাট পরিবেশ সৃষ্টি হয়েছে। ক্রেতার সমাগমে মার্কেটগুলোতে যেনো পা ফেলার জায়গা নেই। বিক্রেতারা যেমন পছন্দের পোশাক দেখাতে ব্যস্ত সময় পার করছে, তেমনি ক্রেতারও প্রচন্ড গরম উপক্ষো মনের মত পোশাক ক্রয় করছে। ক্রেতা সমাগমের কমতি নেই জুতা, কসমেটিক্সসহ অন্যান্য দোকানগুলোতেও।

বিক্রেতারা জানান, রোজার শুরুর থেকে ক্রেতার সমাগম কম থাকলেও, ঈদ ঘনিয়ে আসায় ব্যবসা জমজমাট। ঈদ উপলক্ষে পোশাকের দাম বাড়লেও তা ক্রেতাদের সীমার মধ্যেই রয়েছে।

ক্রেতারা জানান, পোশাকের দাম অনেক বেশী, বলতে গেলে সাধ্যের বাইরে চলে যাচ্ছে। ছোটদের পোশাক থেকে শুরু করে বড়দের পোশাকের দামও অনেক বেশী বেশী নেওয়া হচ্ছে। তবে সব কষ্ট ভুলে ঈদের আনন্দকে বাড়িয়ে তুলতে পরিবারের সবার জন্য কেনাকাটা করা হচ্ছে।

এদিকে, ঈদ ঘনিয়ে আসায় চরম ব্যস্ত সময় কাটাচ্ছে দর্জি কারিগররাও। সকাল থেকে গভীর রাত অবধি মেশিনে বসে অর্ডারের কাজে ব্যস্ত সময় পার করছে তারা।

দর্জি কারিগররা জানান, রোজার শুরুর থেকেই কাজের চাপ, তার মধ্যে আবার সারাদিনে প্রচন্ড লোডশেডিং, এতে কাপড় তৈরিতে বিঘ্ন ঘটছে।

এদিকে নির্বিঘ্নে ঈদ কেনাকটা করতে সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে প্রসাশন। বড় বড় মার্কেটগুলোতে জোরদার করা হয়েছে প্রসাশনিক নিরাপত্তা।

ad