নোয়াখালীতে প্রধানমন্ত্রী ঘোষিত ১২৯ বস্তা সরকারি চাল জব্দ

Noakhali
ad

স্থানীয় প্রতিনিধি: নোয়াখালীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত খাদ্য বান্ধব কর্মসূচির ১২৯ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৬ শ্রমিককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুর ১২টার দিকে নোয়াখালী বিসিক শিল্প নগরীর রিজান বিস্কুট এন্ড ব্রেড ফ্যাক্টরীর গোডাউন থেকে চালগুলো উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো, নোয়াখালী পৌরসভার বাসিন্দা আনোয়ার হোসেন (৩৬), ফারুক হোসেন (৩২), মোহন (২৬), সালাহ উদ্দিন (২২) বেলাল (২০) ও মিরাজ (১৯)।

পুলিশ জানায়, ১০ টাকা কেজি দরের খাদ্য বান্ধব কর্মসূচির চালের বস্তা পরিবর্তনের প্রক্রিয়া চলছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এসময় ওই গোডাউন থেকে প্রথমে ৮০ বস্তা ও পরে আরো ৪৯ বস্তা চাল জব্দ করা হয়। এসময় বস্তা পরিবর্তন করার কাজে নিয়োজিত ৬ শ্রমিককে আটক করা হয়।

নোয়াখালী সদর উপজেলা খাদ্য পরিদর্শক আরিফ উদ্দিন জানান, উদ্ধারকৃত চালগুলো দত্তের হাটে অবস্থিত জেলা খাদ্য গুদামে রাখা হবে।

সুধারাম থানার উপ-পরিদর্শক (এসআই) জি এম ফখরুল ইসলাম জানান, জব্দকৃত ১২৯ বস্তা চাল জেলা খাদ্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ad