পাবনায় ১৯ পরীক্ষার্থী বহিষ্কার, অব্যাহতি ৬ শিক্ষককে

pabna map
ad

স্থানীয় প্রতিনিধি: পাবনায় এইচএসসি ও আলিম পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের অভিযোগে ১৯ পরীক্ষার্থীকে বহিষ্কার ও তাদের সহযোগিতার অভিযোগে ছয় শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (৭ এপ্রিল) এইচএসসি পরীক্ষা চলাকালীন তাদের এই সাজা দেওয়া হয়।

পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাফিউল ইসলাম বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে পাবনার পুষ্পপাড়া কামিল মাদ্রাসা কেন্দ্রে নকল করার অভিযোগে ১৫ জন পরীক্ষার্থী ও সুজানগর উপজেলার ডা: জহুরুল কামাল ডিগ্রী কলেজ কেন্দ্রে একই অভিযোগে চারজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

একইসাথে পরীক্ষায় অসাদুপায় অবলম্বনে সুযোগ প্রদানের জন্যে পুষ্পপাড়া কামিল মাদরাসা কেন্দ্রে ওই প্রতিষ্ঠানের ইংরেজি প্রভাষক ফারজানা ইয়াসমিন, জীববিজ্ঞানের প্রদর্শক সাদেক আলী, নন্দনপুর আলিম মাদ্রাসার বাংলা প্রভাষক আজিজুর রহমান এবং ডা: জহুরুল কামাল ডিগ্রী কলেজের ভূগোলের প্রভাষক তরুন কান্তি মন্ডল, আইসিটি বিভাগের প্রভাষক আশিক ইমরান ও তালিমনগর স্কুল এন্ড কলেজের সমাজ বিজ্ঞানের প্রভাষক আব্দুস সালামকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়।

একই সাথে অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকরা চলতি বছরে কোনো পরীক্ষা সংশ্লিষ্ট কাজে অংশগ্রহণ করতে পারবেন না বলেও তাদের নোটিশ প্রদান করা হয়।

পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক আরও বলেন, আমাদের এই ধরনের অভিযান চলতি এইচএসসি ও আলিম পরীক্ষায় অব্যাহত থাকবে।

ad