পাবনা প্রেসক্লাবের গৌরবময় ৫৭ বছর পূর্তি উদযাপন

Pabna Presclub Anniversery
ad

স্থানীয় প্রতিনিধি: নানা আয়োজনে ও উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে পাবনা প্রেসক্লাবের গৌরবময় ৫৭ বছর পূর্তি ও ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (৫ মে) সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে থেকে সাংবাদিক, সুধীজন ও প্রশাসনের কর্মকর্তাদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।

পরে প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে ক্লাব সভাপতি অধ্যাপক শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ-সম্পাদক আনোয়ারুল হক, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার জিহাদুল কবির প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশের ঐতিহ্যবাহি প্রেসক্লাব হলো পাবনা প্রেসক্লাব। যার ঐতিহ্য ও আদর্শ এখনও অটুট। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন পাবনা প্রেসক্লাবের সাংবাদিকরা। অনেকে কারাবরণ করেছেন। তারই ফলশ্রুতিতে এ বছর একুশে পদক লাভ করেছেন পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, প্রবীণ সাংবাদিক ও ভাষা সৈনিক রনেশ মৈত্র। পুরস্কার পেয়েছেন প্রবীণ সাংবাদিক আনোয়ারুল হকও। তাই প্রেসক্লাবের অতীত ঐতিহ্য ও আদর্শ আগামীতেও ধরে রাখার আহবান জানান বক্তারা।

আলোচনা সভা শেষে আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিরা। পরে কেক ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয় সুধীজনদের। শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ঐতিহ্যবাহি এই প্রেসক্লাব প্রতিষ্ঠা হয় ১৯৬১ সালের ১ মে।

ad