পার্বতীপুরে আ.লীগ নেতা হত্যা: চেয়ারম্যানসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা

dinajpur
ad

স্থানীয় প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুর উপজেলার আওয়ামী লীগ নেতা আল আমীন (৩৬) হত্যার ঘটনায় হাবড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান ওরফে আনিছকে প্রধান আসামী করে ২৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (৬ আগষ্ট) রাতে পার্বতীপুর মডেল থানায় এ হত্যা মামলা দায়ের করেন নিহতের চাচা তোফজ্জল হোসেন (৪৫)।

জমির মালিকানা নিয়ে বিরোধের জের ধরে গত ৫ আগষ্ট রাতে উপজেলার হাবড়া ইউনিয়নের ঘনেশ্যামপুর ফুলেরঘাট বাজার এলাকায় প্রতিপক্ষের হামলায় আল আমীন নিহত হন। নিহত আল আমীন হাবড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তিনি শংকপুর গ্রামের হাজী শাখাওয়াত হোসেনের ছেলে।

পুলিশ ওই দিনই মামলার এজাহারভুক্ত তিন আসামীকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়।

গ্রামবাসী ও পুলিশ সূত্রে জানাগেছে, হাবড়া ইউনিয়নের শংকরপুর গ্রামের প্রায় ১০০ একর জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে ইউপি চেয়ারম্যান আনিছুর রহমানের পরিবারের সাথে তার নিকট আত্মীয়দের বিরোধ চলে আসছিল। এর জেরেই ৫ আগষ্ট এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

এ ব্যাপারে মতামত জানতে হাবড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিছুর রহমানের ব্যবহৃত দু’টি মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সেগুলো বন্ধ পাওয়া যায়।

মামলার তদন্ত কর্মকর্তা ও পার্বতীপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. ফখরুল ইসলাম বলেন, ইতিমধ্যে এ মামলার এজাহারভুক্ত তিন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ad