পাশ করেও স্কুলছাত্রীর আত্মহত্যা!

hanging
ad

স্থানীয় প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জে ২০১৮ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার কাঙ্খিত ফলাফল না হওয়ায় ভূমিকা রাণী রায় (১৫) নামের এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

সোমবার (৭ মে) সকাল ১০টায় পুলিশ গোয়ালঘর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে। ভূমিকা উপজেলার নিজপাড়া ইউনিয়নের বানপাড়া গ্রামের হেমন্ত রায়ের মেয়ে।

ভূমিকার বাবা হেমন্ত রায় বলেন, আমার মেয়ে নিজপাড়া উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। ফলাফল প্রকাশের পর জানা যায়, ও জিপিএ- ৩.৬১ পেয়ে পাশ করেছে। ফলাফলে সে খুশি না হওয়ায় বেশ কান্নাকাটি করে। আমরা তাকে বুঝিয়ে শান্ত করি। এরপর সে রাতে ভাত খাওয়ার পর নিজ ঘরে ঘুমাতে যায়।

তিনি জানান, সোমবার ভোরে ঘুম থেকে উঠে গোলায়ঘরে গরু বের করতে গিয়ে মেয়ের ঝুলন্ত লাশ দেখতে পাই। আমার চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। পরে পুলিশকে সংবাদ দেয়া হলে তারা এসে লাশ উদ্ধার করে।

বীরগঞ্জ থানার এসআই মো. নুরল ইসলাম জানান, মেয়েটি আবেগতাড়িত হয়ে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে কোনো অভিযোগ না থাকায় পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। আত্মহত্যার ঘটনায় বীরগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

ad