পুঠিয়ায় এসআইকে হুমকি দেয়ার অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

Puthiya map
ad

স্থানীয় প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া থানার এক উপ-পরিদর্শককে অনুমতি ছাড়া তদন্তে যাওয়ায় ভালুকগাছি ইউপি চেয়ারম্যান তাকবীর হাসান হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

শনিবার (৫ মে) রাত ৮টার দিকে উপজেলার ভালুকগাছি ইউপি বাজারে এ ঘটনা ঘটে।

হুমকি পাওয়া উপ-পরিদর্শক বজলুর রহমানের অভিযোগ, শনিবার সকালে ভালুকগাছি-কোনাপাড়া গ্রামে জমিজমা নিয়ে পারিবারিক একটা মারামারির ঘটনা ঘটে। সন্ধ্যার দিকে ওই ঘটনার বিষয়ে থানায় একটি অভিযোগ দেয়া হয়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিদের্শে তিনি ওই অভিযোগ তদন্তের জন্য রাত ৮টার দিকে ঘটনাস্থলে যান।

তিনি জানান, সেখানে গেলে আগে থেকেই উপস্থিত ইউপি সদস্য বেলাল হোসেন মোবাইলে নব নির্বাচিত চেয়ারম্যন তাকবীর হাসানকে ধরিয়ে দেন। ফোন ধরা মাত্র চেয়ারম্যান তামাকে বলেন, আমার অনুমতি ছাড়া আপনি কেন আমার এলাকায় প্রবেশ করেছেন? আমার এলাকার বিষয় আমি দেখবো। আপনারা অযথা এলাকার লোকজনদের হয়রানী করেন। আপনাদের বিরুদ্ধে আমি পুলিশ সুপার ও ডিআইজি বরাবর অভিযোগ করবো।

তবে ভালুকগাছি ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত নব-নির্বাচিত চেয়ারম্যান তাকবীর হাসান বলেন, আমি পুলিশের কাজে কোনো বাধা দেইনি। এটা একটা ভুল বুঝাবুঝি। আমি শুধু বলেছি থানা পুলিশ অনেক সময় অকারণে এলাকার নিরীহ লোকজনকে ধরে এনে হয়রানি করে।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দীন আহম্মেদ বলেন, চেয়ারম্যানের থানার পুলিশ তদন্ত কর্মকর্তাকে তার কাজে বাধা দেয়ার কোনো এখতিয়ার নেই। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে। তারা নিদের্শ দিলে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ad