পুঠিয়ায় মাঠ থেকে নবজাতক উদ্ধার

newborn rescued
ad

স্থানীয় প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় ভূমি অফিসের মাঠ থেকে এক নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করেছেন এলাকার লোকজন। খবর পেয়ে থানা পুলিশ ওই শিশুটিকে স্থানীয় এক ব্যক্তির জিম্মায় রেখেছেন।

ঘটনাটি ঘটেছে রবিবার (৬ মে) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার বানেশ্বর বাজার ইউনিয়ন ভূমি অফিসে।

প্রত্যক্ষদর্শী আশরাফুল ইসলাম বলেন, রাত সাড়ে ১০টার দিকে ইউনিয়ন ভূমি অফিসের মাঠ থেকে শিশুর কান্নার আওয়াজ আসছিল। প্রথমে আশেপাশের লোকজন ধারণা করছিল হয়তো বিড়ালের ডাক হতে পারে। ক্রমেই কান্নার আওয়াজ বাড়তে থাকলে লোকজনের সন্দেহ হয়। সে সময় দু’জন দোকানদার সেখানে গিয়ে কাপড়ে মোড়ানো একটি কন্যা নবজাতক দেখতে পান। পরে থানায় খবর দিলে পুলিশ ওই শিশুটিকে উদ্ধার করেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ বলেন, খবর পেয়ে রাতেই নবজাতকটিকে উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে কোনো ব্যক্তি অবৈধ গর্ভপাত ঘটিয়ে থাকতে পারে। নবজাতকটিকে প্রাথমিকভাবে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে পাঠানো হয়েছে। বর্তমানে বাচ্চাটি সুস্থ আছে।

তিনি বলেন, তাকে দেখভাল করার জন্য ভূমি অফিসের পাশে স্থানীয় বাসিন্দা আনিসুর রহমানের জিম্মায় রাখা হয়েছে। তবে আমাদের পক্ষ থেকে নবজাতকটির প্রকৃত পরিচয় জানতে খোঁজ-খবর নেয়া হচ্ছে।

ad