পুঠিয়ায় সড়কের গাছ বিক্রির অভিযোগে আটক ১

Tree, sale, detention 1,
ad

স্থানীয় প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় প্রকাশ্যে বিভিন্ন সড়কের গাছ কেটে বিক্রি করার অভিযোগে গোলাম কিবরিয়া (৩৫) নামের একজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩ মে) উপজেলার তাহেরপুর সড়কে জেলা পরিষদের লাগানো গাছ কাটার সময় তাকে আটক করা হয়। আটককৃত গোলাম কিবরিয়া উপজেলার গন্ডগোহালী গ্রামের গোলাম রাব্বানীর ছেলে।

জানাগেছে, দীর্ঘদিন থেকে গোলাম কিবরিয়ার সহায়তায় একটি চক্র পুঠিয়া-তাহেরপুর সড়কসহ বিভিন্ন সড়কের গাছপালা কেটে বিক্রি করে আসছিল। ওই চক্রটি প্রকাশ্যে গত কয়েক বছরে সড়কগুলোর প্রায় ৫০টির মতো গাছ কেটে বিক্রি করে বলে অভিযোগ রয়েছে।

এরই ধারাবাহিকাতায় গত বৃহস্পতিবার তাহেরপুর সড়কে জেলা পরিষদের রোপণকৃত পুরোনো পাইকর গাছটি কেটে বিক্রি করে দেয়। একই স্থানে থাকা অপর একটি বড় কড়ই গাছ বাঁকা হয়ে গেলে সে ডালপালাও কাটা শুরু করে কিবরিয়া ও তার লোকজন।

বিষয়টি টের পেয়ে পুঠিয়া পৌর মেয়র রবিউল ইসলাম রবি থানায় খবর দিলে থানা পুলিশ একজনকে আটক করতে পারলেও বাকিরা পালিয়ে যায়।

মেয়র রবিউল ইসলাম রবি বলেন, দীর্ঘদিন ধরে পুঠিয়া-তাহেরপুর সড়কে জেলা পরিষদের রোপণকৃত বিভিন্ন প্রজাতির গাছ কিবরিয়াসহ কয়েকজন মিলে বিক্রি করে আসছে। তারা বিভিন্ন সড়কের প্রায় ৫০টির বেশি গাছ বিক্রি করে দিয়েছে। সম্প্রতি পুঠিয়া ধোকড়াকুল সড়কের চারটি মেহগনি গাছ কেটে বিক্রি করার সময় তাকে হাতেনাতে এলাকাবাসী আটক করেছিল ।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকিল উদ্দিন আহম্মেদ বলেন, কিবরিয়ার বিরুদ্ধে রাজশাহী জেলা পরিষদের পক্ষে সার্ভেয়ার মো. আলেফ হোসেন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

ad