প্রতারক স্বামীর খোঁজে ঘুরছেন আমেরিকান প্রবাসী তরুণী!

Bauphal Photo
ad

স্থানীয় প্রতিনিধি: প্রতারক স্বামীর খোঁজে পটুয়াখালীর বাউফলে ঘুরছেন সানজিদা চৌধুরী (২০) নামের আমেরিকান প্রবাসী এক বাঙ্গালী তরুণী।

ওই তরুণী চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আজম নাসির উদ্দিনের নিকট আত্মীয় এবং তার বাবা মোতালেব চৌধুরী আমেরিকার ফ্লোরিডার গোয়েন্দা পুলিশের একজন কর্মকর্তা বলে জানাগেছে।

বাউফল ও দশমিনা থানা পুলিশের সহায়তায় তাকে বাউফলের দাশপাড়া ইউনিয়ন পরিষদের মেম্বর হানিফ সরদারের জিম্মায় রাখা হয়েছে।

সানজিদা চৌধুরী স্থানীয় সাংবাদিকদের জানান, সে জন্মসূত্রে আমেরিকান নাগরিক। সে আমেরিকার ফ্লোরিডার বাসিন্দা।  ২০১৬ সালের ২৬ অক্টোবর ঢাকায় আসেন তিনি। তার বাবা মোতালেব চৌধুরী ৭ মাস আগে দ্বিতীয় বিবাহ করলে বাবা ও মেয়ের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। এর জের ধরে তিনি ঢাকার ব্যস্ততম একটি সড়কে গাড়ির নীচে ঝাপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করতে গেলে নজরুল ইসলাম (৩২) নামের এক সিএনজি চালক তাকে উদ্ধার করেন। এরপর থেকে তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে এবং সানজিদার অর্থ-বিত্তবৈভবের বিষয়টি জেনে তাকে বিয়ে করার প্রস্তাব দেয় নজরুল।

চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ঢাকার একটি আদালতের মাধ্যমে তাদের বিয়ে হয়। বিয়ের কাবিন নামায় নজরুলের পিতার নাম আলী হোসেন মাতুব্বর, পূর্ব আলীপুরা, দশমিনা লেখা রয়েছে। কিন্তু বাউফলের কালাইয়া বন্দরে নজরুলের বাবা মা থাকেন বলে সানজিদাকে জানিয়েছেন।

সানজিদা আরো জানান, গত ২৮ মার্চ সকালে নজরুল বিশ লাখ টাকা, একটি আইফোন ও সানজিদার পাসপোর্টসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিয়ে পালিয়ে আসে। রাত পর্যন্ত নজরুল ঘরে না ফেরায় সানজিদা বাউফলের ঠিকানায় এসে থানায় যোগাযোগ করেন।

চট্টগ্রামের মেয়র আজম নাসির উদ্দিন তার আপন চাচা। সানজিদার বাবা মোতালেব চৌধুরী মেয়ের দুরাবস্থার কথা জেনে গতকালই আমেরিকা থেকে ঢাকায় এসেছেন এবং বাউফলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন বলে জানাগেছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আযম খান ফারুকী জানান, মেয়েটির দেয়া ঠিকানা দশমিনা উপজেলায় হওয়ায় তাকে ওই থানায় পাঠানো হয়েছিল। পরে দুই থানার পুলিশ সানজিদাকে বাউফলের হানিফ মেম্বরের জিম্মায় দিয়েছেন।

এদিকে সানজিদার দেয়া ঠিকানা অনুযায়ী নজরুলের স্থায়ী ঠিকানা খুঁজে পেলেও তাদের ঘর তালাবদ্ধ অবস্থায় পাওয়া গেছে বলে দশমিনা থানা পুলিশ জানিয়েছেন।

বাউফল ও দশমিনা থানার পুলিশ জানিয়েছেন, সানজিদার দেয়া তথ্য গুরুত্ব সহকারে যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।

ad