প্রতিবেশীকে ক্রসফায়ারে হত্যার হুমকি ৩ পুলিশ কর্মকর্তার!

press briefing
ad

স্থানীয় প্রতিনিধি: ঝালকাঠির নলছিটিতে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিবেশীকে গ্রেপ্তার ও ক্রসফায়ারে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে তিন সহোদর পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। এমনকি পুলিশের বিশেষ অভিযানে মাদকদ্রব্য দিয়ে তাদের মামলায় জড়ানোর হুমকি প্রদান করা হচ্ছে বলে অভিযোগ।

রবিবার (৩ জুন) দুপুরে ঝালকাঠি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ভুক্তভোগী উপজেলার মানপাশা বাজারের জাহাঙ্গীর হোসেন।

লিখিত অভিযোগে জাহাঙ্গীর হোসেন বলেন, বর্তমানে বরিশালে কর্মরত এসআই মোস্তফা হাওলাদার, লোকমান হাওলাদার এবং বাকেরগঞ্জে কর্মরত ট্রাফিক পুলিশের পরিদর্শক মোশারফ হাওলাদার তিন সহোদর। তারা মানপাশা বাজারের কাছে ১৭ শতাংশ জমি কিনে তিন-চার কোটি টাকা ব্যয়ে একটি বহুতল ভবন নির্মাণ করেছেন। ওই ভবনের দুই পাশে থাকা তার ও সরোয়ার হোসেন খানের তিন শতাংশ জমি জবর দখল করে নেন ওই তিন পুলিশ কর্মকর্তা।

তিনি আরও বলেন, এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ জানানো হয়। চেয়ারম্যান আলমগীর হোসেন ওই তিন পুলিশ সহোদরকে নোটিশ করলে, তারা চেয়ারম্যানের এ ধরনের নোটিশ করার এখতিয়ার নেই বলে জানান। এমনকি তারা কোনো শালিস মীমাংসায়ও বসতে রাজি হচ্ছেন না। এ ব্যাপারে প্রতিবাদ জানালে তাকে ও তার চাচাত ভাই সরোয়ার হোসেনকে ক্রসফায়ারে হত্যার হুমকি দিচ্ছেন ওই তিন পুলিশ কর্মকর্তা। এমনকি পুলিশের বিশেষ অভিযানে মাদকদ্রব্য দিয়ে তাদের মামলায় জড়ানোর হুমকি প্রদান করা হচ্ছে বলে অভিযোগ।

পুলিশে চাকরি করে তারা কিভাবে বিপুল অর্থ ব্যয়ে ভবন নির্মাণ করছেন উৎস অনুসন্ধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

এ ব্যাপারে পুলিশের উপ-পরিদর্শক মো. লোকমান হাওলাদার মুঠোফেনে বলেন, আমাদের সাথে অভিযোগকারীদের একটি জমি নিয়ে দ্বন্দ রয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় চেয়ারম্যান অবগত আছেন। ঈদের পরে এ নিয়ে সালিশ বৈঠক হওয়ার কথা রয়েছে।

অপর এক প্রশ্নে জবাবে তিনি বলেন, মাদক দিয়ে মামলা বা ক্রসফায়ারে হত্যার হুমকি বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

ad