প্রবেশপত্র না আসায় এইচএসসি পরীক্ষা দিতে পারবে না ২ শিক্ষার্থী

Kurigram map
ad

স্থানীয় প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল শামীম হোসেন আর আতিকুর রহমান নামের দুই শিক্ষার্থী। সেই অনুযায়ী তারা পড়াশোনাও করেছে দিন-রাত। কিন্তু কলেজ কর্তৃপক্ষের গাফিলতির কারণে প্রবেশপত্র না আসায় তাদের আর পরীক্ষা দেয়া হচ্ছে না।

বৃহষ্পতিবার (২৯ মার্চ) কলেজে প্রবেশপত্র আনতে গেলে কলেজ থেকে জানানো হয়, তাদের প্রবেশপত্র আসেনি। খোঁজ নিয়ে তারা জানতে পারে, তাদের ফরম পূরণই হয়নি! কলেজ থেকে তাই পরীক্ষার প্রবেশপত্র আসেনি।

শামীম হোসেন ও আতিকুর রহমান সাংবাদিকদের বলেন, ফেব্রুয়ারি মাসে কলেজ থেকে প্রত্যেক শিক্ষার্থী কাছে ৩ হাজার টাকা নিয়ে ফরম পূরণ করা হয়েছে। আমাদের আর্থিক অবস্থা খুব ভালো না। কিছু টাকা কম দিয়ে ফরম পূরণ করার জন্য চেষ্টা করি। কিন্তু কলেজ থেকে কম নেয় নাই।

তারা বলেন, পরে কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি আব্দুর রফিক ফরম পূরণ করার কথা বলে আমাদের দুইজনের কাছ থেকে ১ হাজার ৭০০ টাকা করে নেয়। আমাদের বলেছিল ফরম পূরণ হয়ে গেছে। আমরাও ভেবেছিলাম ফরম পূরণ হয়েছে। কলেজে গিয়ে দেখি প্রবেশপত্র আসেনি।

রৌমারী ডিগ্রি কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি আব্দুর রফিক বলেন, ওই দুই ছাত্রের টাকা ও কাগজপত্র অধ্যক্ষ স্যারের কাছে আমি জমা দিয়েছি। আমি নিজেও ওই দুই ছাত্রের প্রবেশপত্র না আসার কারণ জানতে চেয়েছিলাম স্যারের কাছে। অধ্যক্ষ স্যার আমাকে বলেছেন, এটা কম্পিউটারে টাইপ করার সময় মিস হয়েছে। অধ্যক্ষ স্যার তাদের দুইজনের টাকা ফেরত দিতে চেয়েছেন।

দুই শিক্ষার্থীর প্রবেশপত্র না আসার কারণ জানতে চাইলে রৌমারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সামিউল ইসলাম বলেন, শামীম ও আতিকুরের ফরম পূরণের টাকা ও কাগজপত্র কলেজে জমা দেয়নি তাই সমস্য হয়েছে।

টাকা ফেরত দিতে চেয়েছেন কেন- জানতে চাইলে তিনি বলেন, আমি কাউকে টাকা ফেরত দিতে চাইনি। ওই দুই ছাত্রের টাকার সমস্যা আমাকে বললেই হতো। আরেকজনকে দিয়ে ফরম পূরণের দায়িত্ব দেয়ায় এই সমস্যা হয়েছে।

ad