ফুলবাড়ী সীমান্তে বুলেট ছোড়ার ঘটনায় বিজিবি-বিএসএফ বৈঠক

Phulbari, BGB-BSF, meeting,
ad

স্থানীয় প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীর কৃষ্ণানন্দবকশি সীমান্তে বিএসএফের বুলটে রাসেলের আহত হওয়ার ঘটনায় বিজিবি-বিএসএফের ব্যাটেলিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ মে) বেলা ৩টা ৪০ মিনিটে উপজেলার গোড়ক মন্ডপ সীমান্তের আর্ন্তজাতিক পিলার ৯২৯ এর ৫নং সাব পিলারের কাছে এই বৈঠক হয়।

এক ঘন্টাব্যাপী বৈঠকে দুপক্ষের পাঁচ সদস্যের প্রতিনিধি দলের বিজিবির পক্ষে নেতৃত্ব দেন লালমনিরহাট ১৫ ব্যাটালিয়ন বিজিবি কমান্ডার লে.কর্ণেল গোলাম মোর্শেদ ও বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ৩৮ বিএসএফ ব্যটালিয়নের উপ-অধিনায়ক রাজীব কোকশাল।

গত ৩০ এপ্রিল উপজেলার কৃষ্ণানন্দবকশি সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৩০ এর সাব পিলারের ৮ এর পাশে ধুলারকুটির হানিফের ছেলে নবম শ্রেণির ছাত্র রাসেল ঘাসকাটতে গেলে বিএসএফ রাবার বুলেট নিক্ষেপ করে।

এতে রাসেল মুখে চোখে গুরুতর আহত হয়। পরে তাকে রংপুর মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাসেলকে বৃহস্পতিবার (৩ মে) তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্ণেল গোলাম মোর্শেদ জানান, রাসেলের ঘটনার মতো ঘটনা না ঘটানোর জন্য বিএসএফ সম্মত হয়েছে। এছাড়া বৈঠকে দুদেশের সীমান্তবাসীদের জন সচেতনতা বাড়ানো, সীমান্তে না আসতে দেয়া, সীমান্তে পাকা ঘর ও মসজিদ নির্মান বিষয়ে আলোচনা হয়েছে।

 

ad