বগুড়ায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য আটক

Arrest
ad

স্থানীয় প্রতিনিধি: বগুড়ায় চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে মাহবুব আলম (২৪) নামে একজনকে আটক করেছে র‌্যাব-১২।

রবিবার (৮ এপ্রিল) বেলা ১১টায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প কমান্ডার এস এম মোর্শেদ হাসান এ তথ্য জানান।

তিনি জানান, মাহবুব ফেসবুকে রিয়াদুল ইসলাম নাম ব্যবহার করে একটি গ্রুপ তৈরি করে। ওই গ্রুপের সদস্য সংখ্যা ২০০ জন। তারা পিএসসি, জেএসসি,এসএসসি, এইচএসসিসহ সকল পরীক্ষায় শতভাগ প্রশ্নপত্র ফাঁস গ্রুপের সদস্য।  সে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দিবে মর্মে শিক্ষার্থীদের নিকট হতে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করে।

মোর্শেদ হাসান জানান, এর মধ্যে মাহবুব অজ্ঞাতনামা দুইজন ব্যক্তির নিকট হতে ৫০০ টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়। সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য মিথ্যা প্রশ্নপত্র প্রস্তুত ও প্রকাশ করে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করছিল।

তিনি আরও জানান, মাহবুব আলম জেলার ধুনট উপজেলার বানিয়াগাতী এলাকার মো. হোসেন আলীর ছেলে। শনিবার দিনগত রাতে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিছন থেকে তাকে আটক করা হয়।

ad