বহুলীকে সিরাজগঞ্জ সদর আসনে পুনঃসংযুক্তির দাবিতে মানববন্ধন

বহুলী, সিরাজগঞ্জ সদর, আসন, মানববন্ধন,
ad

স্থানীয় প্রতিনিধি: সিরাজগঞ্জ-২ আসন থেকে সদর উপজেলার বহুলী ইউনিয়নকে বাদ দিয়ে সিরাজগঞ্জ-১ আসনে যুক্ত করার প্রতিবাদে গ্রামজুড়ে মানববন্ধন করেছে স্থানীয়রা।

মঙ্গলবার (৮ মে) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সিরাজগঞ্জ-রায়গঞ্জ আঞ্চলিক সড়কের বহুলী বাজার থেকে আলমপুর বাজার পর্যন্ত বিশাল এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বহুলীকে পুনরায় সিরাজগঞ্জ-২ আসনে সংযুক্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, জেলা সদর থেকে বহুলী ইউনিয়নের দূরত্ব মাত্র তিন কিলোমিটার। অন্যদিকে, কাজীপুর সদরের দূরত্ব ২০ থেকে ২২ কিলোমিটার। অথচ একটি মহল বহুলী ইউনিয়নকে সদর থেকে বাদ দিয়ে কাজীপুর সংসদীয় আসনে যুক্ত করেছে। এতে বহুলী ইউনিয়নের সর্বস্তরের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অবিলম্বে বহুলীকে পুনরায় সদর আসনের (সিরাজগঞ্জ-২) সঙ্গে সংযুক্ত না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছে বহুলীবাসী।

প্রসঙ্গত, জাতীয় সংসদের ২৫টি আসনের সীমানা পুনঃনির্ধারণ করে গত ৩০ এপ্রিল প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)। এতে বলা হয়, সিরাজগঞ্জ-১ আসন কাজীপুর উপজেলা এবং সিরাজগঞ্জ সদর উপজেলার মেছড়া, রতনকান্দি, বাগবাটি, ছোনগাছা ও বহুলী ইউনিয়ন নিয়ে গঠিত হবে।

এ আসনে আগে সদর উপজেলার বহুলী ইউনিয়ন যুক্ত ছিল না। সেটি ছিল সিরাজগঞ্জ-২ আসনে। সিরাজগঞ্জ-২ আসন এখন থেকে মেছড়া, রতনকান্দি, বাগবাটি, ছোনগাছা ও বহুলী ইউনিয়ন বাদে সিরাজগঞ্জ সদর উপজেলা এবং কামারখন্দ উপজেলা নিয়ে হবে। আগে কামারখন্দ এবং মেছড়া, রতনকান্দি, বাগবাটি ও ছোনগাছা ইউনিয়ন বাদে সিরাজগঞ্জ সদর উপজেলা নিয়ে ছিল আসনটি।

ad