বাউফলে কমিউনিটি ক্লিনিকে তালা ঝুলিয়েছে ক্ষুব্ধ এলাকাবাসী

Bauphal daspara clinic
ad

স্থানীয় প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে চিকিৎসা সেবা না পাওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী একটি কমিউনিটি ক্লিনিকে তালা ঝুলিয়ে দিয়েছেন।

বুধবার (৬ জুন) দুপুরে উপজেলার দাসপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

সরেজমিনে পরিদর্শনকালে জানা যায়, স্থানীয় আনিসুর রহমান, শাহিদা বেগম, আসমা বেগম, তাছলিমা বেগমসহ একাধিক রোগী বেলা ১১ টায় ক্লিনিকে গিয়ে চিকিৎসক না পেয়ে বসে আছেন। এক পর্যায়ে তারা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ শুরু করেন এবং ক্লিনিকটির মূল ফটক তালাবদ্ধ করে দেন।

এলাকাবাসী অভিযোগ করেন, দাসপাড়া কমিউনিটি ক্লিনিকে হেলথ প্রোভাইডার নিয়মিত অফিসে আসেন না। এখানে ওষুধপত্র ও চিকিৎসা সেবা পাওয়া যায় না। অধিকাংশ সময়ই ক্লিনিক বন্ধ থাকে।

নিয়মানুযায়ী প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ক্লিনিক খোলা রাখার বাধ্যবাধকতা রয়েছে। প্রতিদিন এলাকার মা ও শিশুরা ওই ক্লিনিকে স্বাস্থ্য সেবা নিতে গিয়ে ব্যর্থ হয়ে ফিরে যাচ্ছেন।

ক্লিনিকের হেলথ প্রোভাইডার আছমা বেগম সরকারিভাবে নিয়মিত বেতন ভাতা তুললেও অফিস করছেন অনিয়মিত। বিনামূল্যে ওষুধ বিতরণ করার সিটিজেন চার্টার থাকা সত্ত্বেও টাকা ছাড়া ওষুধ মেলে না।

দুপুর গড়িয়ে ক্লিনিকে আসা হেলথ প্রোভাইডার আসমা বেগম অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ব্যাংকে গিয়েছিলাম। এসে দেখি স্থানীয় মহিলা-পুরুষরা ক্লিনিকে তালা দিয়ে রেখেছেন।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা আনম মঈনুল ইসলাম সাংবাদিকদের জানান, আমি উপজেলার বাইরে থাকলেও বিষয়টি সম্পর্কে অবগত আছি। তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ad