বাউফলে পৌর মেয়রের বিরুদ্ধে নানান অভিযোগ

Bauphal Municipal Mayor, Opposition, Complaint,
ad

স্থানীয় প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েলের সংগঠন বিরোধী কার্যকলাপ ও চিফ হুইপ আসম ফিরোজের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২ মে) দুপুরে উপজেলা আওয়ামী লীগের ব্যানারে দলীয় কার্যালয় জনতা ভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, মেয়র জিয়াউল হক জুয়েল সংগঠন বিরোধী কার্যকলাপ করে বিএনপি-জামায়াতের লোকজনকে আওয়ামী লীগ বানিয়ে রাজনীতি করছেন এবং জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজের সংসদ সদস্যের পদকে চ্যালেঞ্জ করে মিথ্যা মামলা দায়ের করে পক্ষান্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই হেয় প্রতিপন্ন করেছেন।

২০১৭ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় থেকেই তিনি দল বিরোধী কার্যকলাপ করে যাচ্ছেন। এরপরেও কিছু কেন্দ্রীয় নেতা জেলা সম্মেলন করে তাকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বানিয়েছেন।

তার কার্যকলাপের কারণেই ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় তিনজন আওয়ামী লীগ কর্মী খুন হয়েছেন, যা ইতোপূর্বে বাউফলে কখনও হয়নি। তার (মেয়রের) সন্ত্রাসী বাহিনী দিয়ে ছাত্রলীগের এক নেতাকে তুলে নিয়ে তারই বাড়িতে নির্মমভাবে অত্যাচার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, বাউফল পৌরসভায় এ গ্রেডের বরাদ্দ দেয়া হলেও সি গ্রেড মানের উন্নয়ন কাজ করা হচ্ছে। বেশিরভাগ কাজই বিএনপির লোকজন করে যাচ্ছেন।

সম্প্রতি উপজেলার নওমালা ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন যুবদলের সভাপতি রফিকুল ইসলাম হাওলাদার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেলেও তাকে শ্রমিকলীগ সদস্য পরিচয় দিয়ে লাশের রাজনীতি করছেন মেয়র।

রফিকুলের ভাইকে দিয়ে থানায় ৪৯ জন আওয়ামী লীগ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করিয়েছেন। ওই মামলায় সাতজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, জাতীয় নির্বাচন এলেই গুটি কয়েক লোক কালো টাকা ছড়িয়ে মনোনয়ন নেয়ার খায়েশে আসম ফিরোজের বিরুদ্ধে অপপ্রচার করেন। এক কথায় উপজেলা আওয়ামী লীগের মধ্যে ভাঙন ধরাতে মেয়র জুয়েল বর্তমানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, যা পক্ষান্তরে প্রধানমন্ত্রীরই বিরুদ্ধাচারণ।

সংবাদ সম্মেলনে মেয়র জিয়াউল হক জুয়েলের নানা বিতর্কিত কর্মকাণ্ড জনসম্মুখে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, এর আগে জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজ ও বাউফল পৌরসভার মেয়ার জিয়াউল হক জুয়েল একে অপরের বিরুদ্ধে নানান অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন।

ad