বাউফলে যুবকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

Bauphal Photo
ad

স্থানীয় প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলার কথিত ছাত্রলীগ নেতা জাকির হোসেনের (২৮) বিরুদ্ধে ফেসবুকে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলা হয়েছে। 

জাকির বগা ইউনিয়নের রাজনগর গ্রামের সোনামুদ্দিন চৌকিদারের ছেলে ।

জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি ও বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারকে নিয়ে ফেসবুকে আপত্তিকর ষ্ট্যাটাস দেয়ায় কনকদিয়া ইউনিয়ন পরিষদের মেম্বার রফিক মীর বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক জগলুল হোসেন বাউফল থানার ওসিকে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন বলে জানাগেছে।

৭ মে বাউফল থানার ওসির কাছে আদালতের ওই আদেশের কপি ডাকযোগে এসে পৌঁছেছে। বাউফল থানার ওসি (তদন্ত) মাকুসুদুর রহমান মুরাদ মামলাটির তদন্ত করছেন। তবে তিনি (ওসি মাকুসুদুর রহমান মুরাদ) এ বিষয়ে সাংবাদিকদের কাছে বক্তব্য দিতে অপরাগতা প্রকাশ করে বলেন, তদন্তের স্বার্থে এখনই কিছু বলা যাবে না।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, জাকির হোসেন চলতি বছরের ২ এপ্রিল জাতীয় সংসদের চিফ হুইপ ফিরোজ এমপি ও  ২৬ জানুয়ারী বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আবদুল মোতালেব হাওলাদারকে নিয়ে আপত্তিকর ষ্ট্যাটাস দিয়েছেন। ওই ষ্ট্যাটাসে বাদী রফিক মীরের ব্যঙ্গাত্মক ছবিও জুড়ে দিয়ে জাকির হোসেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইণ লঙ্ঘন করেছেন।

মামলার বাদী রফিক মীর বলেন, একটি বিশেষ মহলের কাছ থেকে সুবিধা নিয়ে দীর্ঘদিন থেকে বাউফলের প্রতিষ্ঠিত রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ বিভিন্ন ব্যক্তির সম্মানহানী হয় এমন আপত্তিকর মন্তব্য জাকির হোসেন তার ফেসবুক পেইজে শেয়ার করে আসছেন। শিবিরের সক্রিয় সদস্য জাকির কিছুদিন থেকে নিজেকে ছাত্রলীগ নেতা দাবি করছে।

ad