বাউফলে হেলে পড়া ব্রিজে ঝুঁকি নিয়ে পারাপার

Bauphal, Bridge, Risk, Crossing,
ad

স্থানীয় প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী ইউনিয়নের রাজাপুর গ্রামের উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি ব্রিজ এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। এলাকাবাসী ব্রিজটি পুনঃনির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বারবার তাগাদা দিয়েও কোনো সুফল পাননি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রতিনিয়ত ওই গ্রামের কয়েক হাজার মানুষ ও স্কুলের শিক্ষার্থীরা ব্রিজটি দিয়ে যাতায়াত করেন। সম্প্রতি ব্রিজটি হেলে পড়ায় তার অবস্থা খুবই নাজুক। লোহার অ্যাঙ্গেল, বিম ও আরসিসি স্লিপার ভেঙে গেছে।

এলাকাবাসী ব্রিজটির ওপরে বাঁশ বেঁধে তার ওপর দিয়ে যাতায়াত করছেন। ব্রিজটির পাশে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাদ্রাসা রয়েছে। প্রতিদিন কয়েকশ কোমলমতি শিক্ষার্থী জীবনের ঝুঁকি নিয়ে ওই ব্রিজ দিয়ে পারাপার হচ্ছেন।

স্থানীয় কয়েক ব্যক্তি অভিযোগ করে বলেন, প্রায় এক যুগ আগে আয়রন ব্রিজটি নির্মাণ করা হয়। এরপর আর ব্রিজটি সংস্কার করা হয়নি। বিষয়টি নিয়ে তারা স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানের দ্বারস্থ হলেও এখন পর্যন্ত কোনো সুফল পাননি। দ্রুত ব্রিজটি পুনর্নির্মাণের জন্য এলাকাবাসী উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

ad