বাগেরহাটে আড়তে আগুন, ২০ লাখ টাকার ক্ষতি

Bagerhat, Arat, Fire,
ad

স্থানীয় প্রতিনিধি: বাগেরহাট সদর উপজেলার ছনের (পান বরজে ব্যবহৃত খড়ের পালা) আড়তে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ অগ্নিকাণ্ডে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেছেন।

সোমবার (৫ মার্চ) বিকালে উপজেলার যাত্রাপুর ইউনিয়নের যাত্রাপুর বাজার সংলগ্ন শ্মসান ঘাট এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে বাগেরহাট ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। বিড়ি-সিগারেটের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বরাত দিয়ে যাত্রাপুর ইউপি চেয়ারম্যান এমএ মতিন জানান, বিকালে হঠাৎ করে ছনের গাদায় আগুন লেগে দাউ দাউ করে জ্বলে উঠে। এ সময় যাত্রাপুর বাজারে থাকা ব্যবসায়ীরাসহ আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

তিনি জানান, খবর পেয়ে বাগেরহাট থেকে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিভিয়ে ফেলে। অগ্নিকাণ্ডে ছনের আড়তের ব্যবসায়ী মারুফ, মাখন, জুয়েল ও হায়দারের ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-পরিচালক সরদার মাসুদ জানান, বিড়ি-সিগারেটের ফেলে দেয়া আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ছনের ভেতরে আগুন থাকায় তা পুরোপুরিভাবে নেভাতে এখনও ফায়ার সার্সিভ কর্মীরা ঘটনাস্থলে অবস্থান করছে।

ad