ব্রিজের পাটাতন দেবে টাঙ্গাইল-ভূঞাপুর সড়কে যান চলাচল বন্ধ

tangail
ad

স্থানীয় প্রতিনিধি: টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের কালিহাতী উপজেলার শ্যামপুর বেইলী ব্রিজের পাটাতন দেবে গেছে। ফলে এ সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (২৭ এপ্রিল) ভোরে ব্রিজের উত্তর পাশের পাটাতনটি দেবে যায়। ব্রিজটি মেরামতে কাজ করছে টাঙ্গাইলের সড়ক ও জনপথ বিভাগ।

সরেজমিনে দেখা যায়, শ্যামপুর বেইলী ব্রিজের উত্তর পাশের দুইটি পাটাতন দেবে গেছে। ফলে টাঙ্গাইল-ভূঞাপুর সড়কে দিয়ে সকল যা চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, এই সড়ক দিয়ে টাঙ্গাইলের কালিহাতী, ঘাটাইল ও ভূঞাপুর উপজেলার হাজার হাজার মানুষ প্রতিদিন চলাচল করেন। এছাড়া তারাকান্দি সার কারখানায় যাতায়াতের প্রধান সড়ক এটিই। বঙ্গবন্ধু সেনানিবাসের কর্মকর্তা ও কর্মচারীরা অনেক সময় বিকল্প সড়ক হিসেবে এই সড়ক ব্যবহার করেন। ব্রিজটি দীর্ঘদিন যাবত ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও কেউ মেরামত করেনি।

এদিকে, সড়কে বাসসহ ভারী যানবাহন চলাচল বন্ধ থাকায় অত্যন্ত বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। এই সুযোগে সিএনজি চালিত অটোরিক্সাগুলোতে নেয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া।

উল্লেখ্য, এই সড়কের এলেঙ্গা থেকে ভূঞাপুর পর্যন্ত ১২টি ব্রিজের মধ্যে ৮টি ব্রিজই অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে দীর্ঘদিন যাবত পড়ে আছে।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ টাঙ্গাইলের নির্বাহী প্রকৌশলী আমিমুল এহসান বলেন, ক্ষতিগ্রস্ত শ্যামপুর বেইলী ব্রিজটির মেরামতের কাজ চলছে। আশা করি সন্ধ্যার মধ্যেই যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

ad