ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে টাঙ্গাইলে ধরা ৫

Tangail arrested
ad

স্থানীয় প্রতিনিধি: টাঙ্গাইলে মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) এর ভর্তি পরীক্ষার প্রক্সি দেওয়ার অভিযোগে তিন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আরও দুই শিক্ষার্থীকেও আটক করা হয়।

শুক্রবার (৩ আগস্ট) পুলিশ লাইনস আদর্শ উচ্চ বিদ্যালয় এবং কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের শিক্ষার্থী ইসরাত জাহান (২২), ময়মনসিংহ ক্যান্টনমেন্ট কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাদিয়া আক্তার (২০), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী আশিকুর রহমান (২৩) ও মেহেদী হাসান (২০)।  অপর একজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান জানান, টাঙ্গাইলে মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) এর ভর্তি পরীক্ষায় একজনের পরীক্ষা আরেকজন দেওয়ার সময় ইসরাত জাহান ও সাদিয়া আক্তার নামে দুইজনকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ি কেন্দ্রের বাহির থেকে তাদের সহযোগি আশিকুর রহমান ও মেহেদী হাসানকে আটক করা হয়।

অপরদিকে, কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের কেন্দ্র থেকে আরেকজনকে আটক করা হয়েছে। পরে তাদের টাঙ্গাইল মডেল থানায় প্রেরণ করা হয়।

জানা যায়, টাঙ্গাইলে মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) এর ভর্তি পরীক্ষার জন্য ১ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ৫১০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। প্রক্সি দেওয়ায় তিনজন পরীক্ষার্থীর খাতা বাতিল করা হয়েছে। পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩৬৯ জন পরীক্ষার্থী।

ad