মাইক্রোবাস কেড়ে নিল দুই পরিবারের স্বপ্ন

Mymensingh Accident
ad

স্থানীয় প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুরে মাইক্রোবাস চাপায় সাদেকুল ইসলাম (২০) ও রিয়াতুল ইসলাম (১৮) নামে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

নিহত রিয়াতুল ইসলাম গৌরীপুরের রাজগঞ্জ গ্রামের দিনমজুর ইন্তাজ আলীর ছেলে। সাদেকুল ইসলাম একই গ্রামের দিনমজুর সবিকুল ইসলামের ছেলে।

লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আমেনা বেগম চম্পা জানান, রিয়াতুল ইসলাম মামুন রাজগঞ্জ গ্রামের দিনমজুর ইন্তাজ আলীর একমাত্র ছেলে। তাকে নিয়ে মা বাবার খুব আশা ছিল।  আমার বাড়ির পাশেই স্কুল। প্রায় প্রতিদিনই মামুনের মায়ের সাথে দেখা হতো। মামুনের মায়ের একটা কথাই বলত, আম্মাজী আমার মামুন ঠিকমত পড়ছে তো? গরীব হলেও আপনার কাকা কোনো আব্দারই অপূর্ণ রাখে না। আমিও উদহারণ দেই বড় হয়ে তোর আপাদের মত চাকরি করবি।

তিনি বলেন, গত পড়শু দিন মামুনের সাথে দেখা হলে সালাম দিল, আমি বললাম স্কুল টাইমে এইখানে কি করিস? সে বললো, ঈদে ফুটবল খেলা রাখছি বিবাহিত বনাম অবিবাহিত তাই দৌড়াদৌড়ি করতেছি, এখন এইখানে একটু বসলাম। আমি বললাম যা বাড়ির ভিতরে যা এখন কোনো মেয়ে যদি অভিযোগ করে তোরা ইভটিজিং করছিস। তাহলে কিন্তু আমাকেই তোদের বিচার করতে হবে।

ওই শিক্ষিকা জানান, সাদেকুল স্কুলে লেখাপড়ায় ভাল ছিল না। কিন্তু তারপরও এক নামে সবাই চিনতো ডান্সার সাদেকুল নামে। নায়ক দেবের কঠিন ডান্সগুলোও সে সহজে উঠিয়ে ফেলতো কিন্তু আফসোস আমি এ ধরনের গান স্কুলে অনুষ্ঠানে গ্রহণ করিনি। প্রতিবার এ ধরনের অনেক নাচ আমাকে করে দেখাতো কোনটা অনুষ্ঠানে চলে দেখার জন্য। শেষে মার্জিত কোনো গানের নাচ হলে রাজি হতাম। মঞ্চ কাঁপিয়ে ফেলতো নেচে। তেমনি ছিল খেলাধুলায়, অভিনয়, নেতৃত্বে।

তিনি আরও বলেন, এবার এসএসসিতে ফেল করল বললাম সাদেকুল কি অবস্থা! বলে ম্যাডাম ফেল তো করেছিই সবাই যদি একসাথে বকে এত কি সহ্য করা যায়। বুঝিয়ে বললাম বাপের দিকটাও তো দেখতে হবে এত কষ্ট করতাছে সন্তানের জন্যই তো। সন্তানদের হারিয়ে এখন দুই পরিবারই দিশেহারা। তাদের একমাত্র সম্বল ছিল তারা। এমন করুণ মৃত্যু মেনে নেওয়া যায় না।

গতকাল দুপুর আড়াইটার দিকে ওরা স্কুল থেকে কোয়াটার মাইল দূরে চরশ্রীরামপুর নামকস্থানে মোটরসাইকেলে যাচ্ছিল সাদেকুল ও রিয়াতুল। পিছন থেকে সিএনজি এসে ধাক্কা দিলে ছিটকে সড়কে পড়ে যায় তারা। পরে মাইক্রোবাস তাদের উপর দিয়ে চলে যায়। একজন ঘটনাস্থলেই মারা যায়। অপরজন হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান জানান, বিকালে চর শ্রীরামপুর এলাকায় একটি মাইক্রোবাস মোটরসাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। গুরুতর আহত অপরজনকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ad