মির্জাপুরে ১৫ দিনে ৪ খুন, জনমনে আতঙ্ক

Tangail map
ad

স্থানীয় প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে ১৫ দিনের ব্যবধানে চারটি খুনের ঘটনা ঘটেছে। সামাজিক অবক্ষয় ও মাদকের বিস্তারই এই খুনের কারণ বলে সুশীল সমাজের মত। তবে একের পর এক খুনের ঘটনায় আতঙ্ক নিয়ে দিন কাটাচ্ছেন এলাকাবাসী।

জানা যায়, গত ২৬ মে চুকুরিয়া গ্রামের আশরাফ আলী জমি বিক্রির পাওনা টাকা চাইতে গিয়ে প্রতিপক্ষের আঘাতে প্রাণ হারান।

২৯ মে উপজেলা জামুর্কী ইউনিয়নের বানিয়ারা গ্রামে সেলিনা বেগম তার নিজ ছেলের হাতে খুন হন। মাদকের টাকা না পেয়ে মাকে গলা টিপে হত্যা করে পালিয়ে যায় ছেলে।

এরপর ৬ মে উপজেলার গোড়াই ইউনিয়নের খামার পাড়াতে বালু ব্যবসাকে কেন্দ্র করে চাচা এবং চাচাতো ভাইয়েরা মিলে শামিম মিয়া নামে একজনকে পিটিয়ে করে।

সর্বশেষ ৭ মে মহেড়া ইউনিয়নের আদাবাড়ি গ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ছোট ভাইদের হাতে বড় ভাই আজাহার আলী খুন হয়।

মির্জাপুর বাজার বণিক সমিতির সভাপতি গোলাম ফারুক সিদ্দিকী বলেন, ঘটনাগুলির ব্যাপারে আমি উদ্বিগ্ন। সামাজিক অবক্ষয় এবং মাদকের ব্যাপক বিস্তারই এর জন্য দায়ী। আমাদের সবাইকে এসব বিষয়ে সচেতন হতে হবে। অণ্যথায় খুনের ঘটনা আরও বাড়বে।

মির্জাপুর থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক বলেন, চারটি ঘটনাই অনাকাঙ্খিত। এগুলি আইনশৃঙ্খলা পরিস্থিতির সাথে সম্পর্কযুক্ত নয়। মূলত সামাজিক অবক্ষয় এবং মাদকই এর পেছনে দায়ী। তবুও আমরা চেষ্টা করছি যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

ad