মোরেলগঞ্জে স্কুলছাত্র হৃদয় হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

Rhydoy, murderers, justice, demand, human chain,
ad

স্থানীয় প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র হৃদয় তালুকদারের হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ মে) দুপুরে বিদ্যালয় ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল পৌর বাজার হয়ে উপজেলা প্রশাসন চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে ৬ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে হৃদয় তালুকদারের হত্যাকারীদের হত্যা রহস্যের উৎঘাটনসহ বিচারের দাবিতে বক্তব্য বক্তব্য দেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক হাওলাদার, ম্যানেজিং কমিটির সদস্য আওয়ামী লীগ নেতা হারুন অর রশিদ, ১০ শ্রেণির ছাত্র ইমতিয়াজ আহম্মেদ প্রিতম প্রমুখ।

বক্তরা মোরেলগঞ্জকে মাদকের ছোবল থেকে যুব-কিশোরদের বাঁচাতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

প্রসঙ্গত, শনিবার (৫ মে) দুপুরে কৃষি ব্যাংক রোডের হোটেল হালিমের তিন তলার ছাদ থেকে পড়ে হৃদয় তালুকদার (১৫) নিহত হয়। পরে তার পিতা বারইখালী গ্রামের নাঈম তালুকদার পা পিছলে তিনতলার ছাদ থেকে পড়ে তার ছেলে হৃদয় তালুকদারের মৃত্যু হয়েছে দাবি করে থানায় অপমৃত্যু মামলা দায়ের করেন।

কিন্তু হৃদয় তালুকদারের মৃত্যুকে কেউ কেউ দুর্ঘটনা, কিংবা হত্যাকাণ্ড বা মাদককের অবক্ষয়ের পরিণতি বলে মনে করছে। তবে এলাকাবাসী এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত রহস্য উৎঘাটন ও স্থায়ী সমাধান আশা করেছে প্রশাসনের কাছে।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল আলম জানান, হৃদয় কি কারণে ওই ছাদে গিয়েছিল কিংবা কিভাবে পড়ে গেল, তা খতিয়ে দেখা হচ্ছে এবং এর প্রকৃত রহস্য উৎঘাটনের চেষ্টা চালানো হচ্ছে।

ad