ময়মনসিংহে লাইসেন্স-ফিটনেস পরীক্ষা করছে শিক্ষার্থীরা

Mymonsingh
ad

স্থানীয় প্রতিনিধি: ময়মনসিংহে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা রাজপথে অবস্থান করছেন এবং বিক্ষোভের পাশাপাশি চালকদের লাইসেন্স ও গাড়ির ফিটনেস সনদ পরীক্ষা করছেন।

শনিবার (৪ আগস্ট) বেলা ১১টা থেকে নগরীর টাউন হল মোড়ে অবস্থান নিয়েছেন। একইসঙ্গে পরিবহন নৈরাজ্য বন্ধে তারা চলমান আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দিয়েছেন।

শিক্ষার্থীদের হাতে নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার দেখা যায়। একটি প্ল্যাকার্ডে দেখা যায়, লাশ নিবেন ভাই? ছাত্রছাত্রীর লাশ, ১ পিস ২০ লাখ।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, লাইসেন্সবিহীন যানবাহন পাওয়া গেলে দিয়ে পুলিশে সোপর্দ করা হবে। নিরাপদ সড়ক এবং গাড়ি চালানোর নিয়ম শৃঙ্খলার গ্যারান্টি নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

সড়ক অবরোধ না করে নিয়ম অনুযায়ী গাড়ি চালানোর পরামর্শ দিচ্ছেন শিক্ষার্থীরা। তাছাড়া অ্যাম্বুলেন্সের মতো জরুরি কোনো যানবাহন পেলেই তারা ছেড়ে দিচ্ছেন। অহেতুক হয়রানির মুখে পড়তে হচ্ছে না কোনো চালক বা যাত্রীদের।

সদর থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা-নিরীক্ষা করছেন। শান্তিপূর্ণভাবেই তারা এই কর্মসূচি পালন করছেন।

ad