রাঙামাটিতে এইচএসসির রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্রে ব্যাপক ভুল

Admit card
ad

স্থানীয় প্রতিনিধি: রাঙামাটি সরকারি কলেজের ২০১৭ সালের এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড, প্রবেশপত্র এবং ছবিতে ব্যাপক ভুল হয়েছে।

রাঙামাটি সরকারি কলেজের কয়েকজন এইচএসসি পরীক্ষার্থী এ অভিযোগ করেন।

ওই কলেজের ২০১৭ সালের এইচএসসি মানবিক বিভাগের পরীক্ষার্থী জোনাকি চাকমা বলেন, একদিন পর ২ এপ্রিল আমাদের পরীক্ষা। এসময় ঘরে বসে আমরা পরীক্ষার প্রস্তুতি নিচ্ছি। কিন্তু কলেজ থেকে যখন রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র নিই তখন দেখি প্রবেশপত্র ও রেজিস্ট্রশন নম্বর ভুল।

একই কলেজের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী রিপন চাকমা বলেন, আমার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ডেও নম্বর ভুল হয়েছে।

পরীক্ষার্থী রুমি চাকমা বলেন, আমার রেজিস্ট্রেশন ও প্রবেশপত্রে যে ছবি বোর্ড থেকে দেওয়া হয়েছে সেটা আমার ছবি নয়। আমরা পরীক্ষার জন্য পড়বো, না কি এ সমস্যা দূর করবো দুশ্চিন্তায় আছি।

এ ব্যাপারে রাঙামাটি সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ও এইচএসসি পরীক্ষা কমিটির আহ্বায়ক মো. জয়নাল আবেদীন বলেন, এবার আমাদের কলেজ থেকে ১ হাজার ১৯৫ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তার মধ্যে বেশিরভাগ শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড, প্রবেশপত্র এবং ছবিতে ভুল হয়েছে বলে শিক্ষার্থীরা জানাচ্ছে। আমি নিজেও রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র দেখে অবাক হয়েছি।

তিনি আরো বলেন, তবে শিক্ষার্থীদের ভয় পাওয়ার কিছু নেই। আমি এ ব্যাপারে চট্টগ্রাম বোর্ড কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা এ সমস্যা দূর করার জন্য চেষ্টা চালাচ্ছে। আমরা শিক্ষকরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে আমাদের শিক্ষার্থীরা যথাসময়ে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে।

ad