রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা গুলিবিদ্ধ

gunfight 1
ad

স্থানীয় প্রতিনিধি: রাজশাহীর চারঘাটে মাদকবিরোধী অভিযানের মধ্যে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মানিক (৩০) নামের এক মাদক বিক্রেতা গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় এসআই শরিফুল ইসলামসহ তিন পুলিশ আহত হয়েছেন।

বুধবার (৮ আগস্ট) দিবাগত রাত পৌনে ৩টার দিকে উপজেলার মুক্তারপুর বালুমহলের পাশে এ ঘটনা ঘটে। মানিক উপজেলার গৌরশহর নতুনপাড়া গ্রামে শাহাবুদ্দিনের ছেলে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান বলেন, ফেনসিডিল চোরাচালানের খবর পেয়ে রাতে চারঘাট থানা পুলিশের একটি দল মুক্তারপুর এলাকায় অভিযানে যায়। সেখানে পুলিশ গাড়ি থেকে নামা মাত্রই মাদক কারবারীরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় আত্মরক্ষায় পুলিশ গুলি চালায়।

তিনি বলেন, দুই পক্ষের কয়েক মিনিট গুলি বিনিময়ের পর কয়েকজন মাদক কারবারী পালিয়ে গেলেও আহত অবস্থায় পড়ে থাকে মানিক। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। মানিকের বাম পায়ে গুলি লাগে। ঘটনাস্থল থেকে এক রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল, একটি গুলির খোসা ও ৫০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় আহত এসআই শরিফুল ইসলামসহ তিন পুলিশ সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

ওসি জানান, মানিকের বিরুদ্ধে মাদক আইনে ১৬টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে আরও তিনটি মামলা দায়ের করা হয়েছে। এসআই শরিফুল ইসলাম বাদী হয়ে মামলা তিনটি দায়ের করেন।

এদিকে, রাজশাহী জেলা পুলিশের মাদকবিরোধী অভিযানে ৩৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত বিভিন্ন থানায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় বেশকিছু মাদক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান বলেন, মাদকবিরোধী অভিযানে গোদাগাড়ীতে ছয়জন, তানোরে আটজন, মোহনপুরে তিনজন, পুঠিয়ায় ছয়জন, বাগমারায় তিনজন, দুর্গাপুরে চারজন ও চারঘাটে দুইজনকে গ্রেপ্তার করা হয়।

ad