রাজশাহীতে মাদ্রাসা ছাত্র ১৩ দিন ধরে নিখোঁজ

Rajshahi, madrasa student, 13 days, missing,
ad

স্থানীয় প্রতিনিধি: রাজশাহীর চারঘাটের জাগিরপাড়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্র আবদুল কদর রহমান (১৪) গত ১৩ দিন ধরে নিখোঁজ রয়েছেন। কদরের নিখোঁজের পর থেকে তার বাবা-মা ছেলের জন্য দিশেহারা হয়ে পড়েছেন।

গত ২৩ মার্চ বেলা সাড়ে ১২টার পর থেকে কদরকে আর পাওয়া যাচ্ছে না। এ ব্যাপারে মাদ্রাসার সাধারণ সম্পাদক বাদী হয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

নিখোঁজ আবদুল কদর রহমান উপজেলার পান্নাপাড়া গ্রামের মোশারফ আলীর ছেলে। তার উচ্চতা ৫ ফুট, স্বাস্থ্য ভালো, গায়ের রঙ কালো, মুখমণ্ডল গোলাকার, মাথার চুল ছোট, তার পরনে ছিল পাঞ্জাবি ও পায়জামা। তার বাম কাধের হাড় ভাঙা ও নিচের দিকে দাবানো। সে স্থানীয় ভাষায় কথা বলে।

জানা যায়, আবদুল কদর রহমানকে জাগিরপাড়া হাফিজিয়া মাদ্রাসায় দুই বছর আগে ভর্তি করা হয়। সেখানে ইতোমধ্যে কোরআনের দুই পারা হাফেজ হিসেবে সম্পন্ন করেছে সে।

সর্বশেষ গত ২৩ মার্চ বেলা সাড়ে ১২টার পর থেকে তাকে আর পাওয়া যাচ্ছে না। তাকে বিভিন্নস্থানে খোঁজ করেও না পেয়ে ২৮ মার্চ চারঘাট থানায় মাদ্রাসার সাধারণ সম্পাদক আকবর আলী আসকান বাদী হয়ে জিডি করেন।

কদরের মা লাইলী বেগম বলেন, বড় আশা নিয়ে ছেলেকে হাফেজ করার ইচ্ছা নিয়ে মাদ্রাসায় ভর্তি করেছিলাম। কিন্তু কপালে নেই। ১৩ দিন থেকে সে নিখোঁজ রয়েছে। তাকে খুঁজে পাচ্ছি না।

কদরের নানা সাজদার রহমান বলেন, বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে থানায় জিডি করতে গিয়েছিলাম। মাদ্রাসা কর্তৃপক্ষ জিডি করায় আমার জিডি গ্রহণ করেনি পুলিশ। মাদ্রাসা কর্তৃপক্ষও এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না।

তিনি বলেন, এই বিষয়ে মাদ্রাসার পক্ষ থেকে একটি জিডি করা হয়েছে মর্মে আমার পরিবারের পক্ষ থেকে আর জিডি করার প্রয়োজন নেই বলে চারঘাট থানার ওসি মো. নজরুল ইসলাম আমাকে জানান।

ad