রায়পুরার হানিফ হত্যাকারীদের ধরতে পুলিশের গড়িমসি!

Narsingdi Farmer Murder
ad

স্থানীয় প্রতিনিধি: নরসিংদীর রায়পুরায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কৃষক হানিফ হত্যাকারীদের ধরতে পুলিশ গড়িমসি করছে বলে অভিযোগ তুলেছে নিহতের পরিবার।

রবিবার (১৩ মে) দুপুরে রায়পুরার ধুকুন্দি গ্রামে নিহতের নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করে এ অভিযোগ তোলা হয়।

সংবাদ সম্মেলনে মামলার বাদী আওলাদ হোসেন লিখিত বক্তব্যে পাঠ করেন। তিনি বলেন, জমি সংক্রান্ত বিষয় নিয়ে তাদের ও স্থানীয় হানিফ ভূইয়ার দ্বন্দ্ব ছিল। এ নিয়ে তারা মামলা করলে প্রতিপক্ষ আরও ক্ষিপ্ত হয়ে হত্যঅর হুমকি দিয়ে আসছিল।  এর জের ধরে দেড় মাস আগে পরিকল্পিতভাবে তার ভাইকে হত্যা করে হানিফ ও তার লোকজন। হত্যাকান্ডের সময় সিসি টিভির ফুটেজে তা ধরা পরে। এ ঘটনায় রায়পুরা থানায় ৯ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করা হয়। কিন্তু হত্যাকাণ্ডের দেড় মাস অতিবাহিত হলেও পুলিশ কোনো আসামীকে গ্রেপ্তার করেনি।

নিহতের ভাই মোস্তফা ভূইয়া বলেন, হত্যার প্রমাণ থাকলেও মামলার তদন্ত ও আসামী গ্রেপ্তার নিয়ে গড়িমসি করছেন পুলিশ। আমাদের ধারণা আসামীরা পুলিশের সাথে যোগসাজস করে হত্যার বিভিন্ন আলামত নষ্ট করার চেষ্টায় লিপ্ত রয়েছে।  এখন তারা আমাদেরকে হত্যার হুমকিও দিচ্ছে। আমরা পুলিশ প্রশাসনের কাছে হ্যতাকারীদের দ্রুত গ্রেপ্তার ও সুবিচারের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য ইদ্দিস আলী, মোহাম্মদ তাজুল ইসলাম, নিহতের ভাই মোস্তফা ভূইয়া, আওলাদ হোসেন, নিহতের স্ত্রী সন্তানসহ পরিবারের লোকজন।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দোলেয়ার হোসেন বলেন, তথ্য প্রমাণ না পাওয়ায় আসামীদের গ্রেপ্তার করা যাচ্ছে না। অধিকতর তদন্তে পুলিশ কাজ করছে। তবে আসামী গ্রেপ্তারে পুলিশের গাফিলতির বিষয়টি অস্বীকার করেন তিনি।

উল্লেখ্য, গত ২৫ মার্চ সকালে ঢাকা-সিলেট মহাসড়কের মরজাল বাসষ্ট্যান্ড নামক স্থানে কৃষক হানিফ ভূইয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়।

ad