রূপগঞ্জে দালালের খপ্পরে ১১৫ হজযাত্রী

নারায়ণগঞ্জ ম্যাপ
ad

স্থানীয় প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জের আল মুজদালিফা এভিয়েশনের নাম ভাঙিয়ে একটি দালাল চক্র ১১৫ জন হজযাত্রীর কাছ থেকে ১ কোটি ১৩ লাখ ৮৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। টাকা হাতিয়ে নেয়ার পর থেকেই চক্রটি ‘গা’ ঢাকা দিয়েছে। যাতে দিশেহারা হয়ে পড়েছেন হজযাত্রীরা।

আল মুজদালিফা ট্রাভেল এজেন্সির মালিক বাহাউদ্দিন জানান, রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় তার আল মুজদালিফা এভিয়েশন নামে একটি ট্রাভেল এজেন্সির কার্যালয় রয়েছে। ওই কার্যালয়ে এ বছর ১১৫ জন হজযাত্রী হজে যাওয়ার উদ্দেশ্যে নিবন্ধন করেন। পরবর্তীতে হজে যাওয়ার বিমান ভাড়াসহ যাবতীয় খরচসহ তাদের প্রত্যেকের আরও ৯৯ হাজার টাকা করে দেওয়া কথা ছিল। কিন্তু ওই টাকা সরাসরি আল মুজদালিফা এভিয়েশন ট্রাভেল এজেন্সির কার্যালয়ে পরিশোধ না করে যাত্রীরা দালালদের হাতে টাকা তুলে দেয়।

তিনি জানান, ওই টাকা দালালরা আর আল মুজদালিফা এভিয়েশন ট্রাভেল এজেন্সির কার্যালয়ে জমা বা পরিশোধ করেনি। তারা টাকা নিয়ে গা৭ ঢাকা দিয়েছে। বিষয়টি আমাদের পক্ষ থেকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে জানানো হয়েছে।

টাকা আত্বসাতকারী দালালরা হলো- আড়াইহাজার উপজেলার আব্দুল হক, নরসিংদীর মাদবদী এলাকার দালাল মীর মোহাম্মদ কাজী আব্দুল হক, কিশোরগঞ্জের কটিয়াদি এলাকার ইকবাল হোসেন, ব্রাহ্মণবাড়িয়ার ফরিদ উদ্দিন।

হজযাত্রীরা অভিযোগ করে জানান, হাজীদের প্রত্যেকের কাছ ৯৯ হাজার করে নিয়ে দালাল চক্র ট্রাভেল এজেন্সিতে জমা না দিয়ে পালিয়ে গেছে। দালাল চক্রের সদস্যদের খুঁজে বের করে টাকা আদায় করে এজেন্সিতে জমা দেয়ানো হলে তাদের হজে যাওয়া হবে। এ জন্য প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন তারা।

ad