রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

narayanganj
ad

স্থানীয় প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক আটকে দফায় দফায় বিক্ষোভ করেছে ফেব্রিমার্ক বিডি নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

শুক্রবার (১৮ মে) বিকালে উপজেলার কাঞ্চন দক্ষিণ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

বিক্ষুব্ধ শ্রমিক ও এলাকাবাসী জানান, ৫ বছর আগে কাঞ্চন দক্ষিণ বাজার এলাকায় ফেব্রিমার্ক বিডি পোশাক কারখানাটি গড়ে উঠে। কারখানায় প্রায় ১৭৫ জন শ্রমিক কাজ করে। মালিকপক্ষ ২০১৭ সালের ডিসেম্বর মাস থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত মোট ৫ মাসের বেতন ওভারটাইমের টাকা বকেয়া রাখেন। কারখানার ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান মিরাজসহ মালিকপক্ষ শ্রমিদেরকে বেতন দেই দিচ্ছি বলে নানা করম টালবাহানা করে আসছে।

শুক্রবার বিকালে মালিকপক্ষ কারখানার মেশিনপত্র পিকআপ ভ্যানযোগে সরাতে থাকে। খবর পেয়ে পেয়ে পিকআপ ভ্যান আটক করে রাখে শ্রমিকরা। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভ করে রাস্তাঘাট অবরোধ করে রাখেন। এ সময় কাঞ্চন বাজারসহ আশপাশের রাস্তার গাড়ি চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থালে গিয়ে শ্রমিকদেরকে বুঝিয়ে শুনিয়ে শান্ত করে অবরোধ বন্ধ করেন।

এ বিষয়ে কথা বলতে কারখানার ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান মিরাজের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ভোলাব তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) সাব্বির আহম্মেদ জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে শ্রমিকদের পাওনা বেতন-পরিশোধ করে দেয়ার চেষ্টা চলছে।

ad