রোহিঙ্গা ক্যাম্পে নিষিদ্ধ এনজিওর কার্যক্রম বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান

রোহিঙ্গা ক্যাম্পে নিষিদ্ধ এনজিওর কার্যক্রম বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান
ad

স্থানীয় প্রতিনিধি: কক্সবাজারে উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে নিষিদ্ধ ঘোষিত কতিপয় এনজিওর বাংলাদেশের সার্বভৌমত্ব ও রোহিঙ্গা প্রত্যাবাসন বিরোধী অপতৎপরতার প্রতিবাদে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ মে) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে নেতৃবৃন্দ।

সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ কক্সবাজার আয়োজিত মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী।

কমরেড গিয়াস উদ্দিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সিপিবি নেতা কমরেড শমীর পাল, সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আহ্বায়ক অনিল দত্ত, জাতীয় পার্টি নেতা নাজিম উদ্দিন, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অর্পন বড়ুয়া, কক্সবাজার সোসাইটির সহ-সাধারণ সম্পাদক কল্লোল দে চৌধুরী, জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন- রোহিঙ্গা ক্যাম্পকে ঘিরে বাংলাদেশের সার্বভৌমত্ব বিরোধী পাকিস্তান ভিত্তিক দুইটি এনজিওসহ একাধিক দুর্নীতিবাজ এনজিও মানবতার দোহাই দিয়ে তাদের মানবতার ব্যবসা দীর্ঘস্থায়ী করার জন্য রোহিঙ্গাদের মাঝে প্রত্যাবাসন বিরোধী অপপ্রচার চালাচ্ছে।

ফলে স্থানীয় জনসাধারণের মাঝে এক ধরনের চাপা ক্ষোভ বিরাজ করছে। এসব এনজিওর কার্যক্রম বন্ধ করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

ad