লোহাগড়ায় স্কুলছাত্রীকে শ্লীলতাহানির বিচারের দাবিতে সমাবেশ

Narail-Humainchain
ad

স্থানীয় প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় নবম শ্রেণির এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) সকালে উপজেলার পাংখারচর কাজীপাড়ায় এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ এলাকাবাসী ও স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।

পাংখারচরের বাসিন্দা লিয়াকত আলী কাজীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন স্বরসতী একাডেমীর প্রধান শিক্ষক আরিফ উদ্দৌলা, স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি মাসুদ রানা, ইতনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহাদুজ্জামান প্রমুখ।

বক্তারা, স্বরসতী একাডেমীর নবম শ্রেণির ওই ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় আসামিদের দ্রুত বিচারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

ভূক্তভোগী পরিবার ও মামলার বিবরণে জানা যায়, লোহাগড়া উপজেলার পাংখারচরের রয়েল কাজী স্বরসতী একাডেমীর ওই ছাত্রীকে দীর্ঘদিন ধরে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। তার প্রস্তাব প্রত্যাখান করায় গত ২ আগস্ট সন্ধ্যায় বাড়ি ফেরার পথে রয়েল কাজীর নের্তৃত্বে কাজীপাড়ার বাবু শেখ, নয়ন সরদার, জুয়েল কাজী, ফয়েজ কাজী ও বাঁধন কাজী পাশের একটি বাগানে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় তার চিৎকারে লোকজন ছুটে আসলে বখাটেরা পালিয়ে যায়। এ ঘটনায় ওই স্কুল শিক্ষার্থীর মা বাদি হয়ে ৩ আগস্ট রাতে লোহাগড়া থানায় রয়েল কাজীসহ ছয়জনের নামে মামলা করেন। এর মধ্যে পাঁচজন কারাগারে রয়েছে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগড়া থানার উপ-পরিদর্শক(এসআই) রানা প্রতাপ ঘোষ জানান, এ ঘটনায় ৬ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে পাঁচজন কারাগারে রয়েছে। একজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ad