শেরপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

Sherpur, journalist, attack, human chain,
ad

স্থানীয় প্রতিনিধি: শেরপুরের নকলায় সাংবাদিক শফিউল আলম লাভলুর ওপর হামলার প্রতিবাদে এবং হামলায় অংশগ্রহণকারী সকল অপরাধীকে আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ মে) বিকালে নকলা পৌর শহরের ঝুমুর সিনেমা হল মোড়ে স্থানীয় সাংবাদিকদের আয়োজনে ৩০ মিনিটব্যাপী এ মানববন্ধন হয়। মানববন্ধনে উপজেলায় কর্মরত সকল সাংবাদিক, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তা কর্মচারী ও সাধারণ জনসাধারণ উপস্থিত ছিলেন।

এ সময় জাতীয় সাংবাদিক সংস্থা নকলা উপজেলা শাখার সভাপতি হযরত আলী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল হক মনিরসহ স্থানীয় সাংবাদিকরা বক্তব্য রাখেন।

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করতে হলো- এমন আক্ষেপ করে বক্তারা সভ্য দেশ তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশের জন্য একটি লজ্জাজনক ঘটনা বলে উল্লেখ করেন।

এ সময় তারা আগামী ২৪ ঘন্টার মধ্যে অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে পুলিশের প্রতি অনুরোধ জানান। তা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন সাংবাদিক নেতারা।

প্রসঙ্গত, সাংবাদিক শফিউল আলম লাভলু গত ১ মার্চ রাত সাড়ে ১০টায় নকলা শহর থেকে মোটরসাইকেলযোগে নকলা পৌরসভার চরকৈয়া গ্রামের বাড়িতে ফিরছিলেন।

এ সময় চরকৈয়া এলাকার ফয়জল ডাক্তারের বাড়ির পাশে ওৎ পেতে থাকা একদল জুয়াড়ি সংবাদ প্রকাশের জের ধরে ওই সাংবাদিকের মোটরসাইকেলের গতি রোধ করে তার ওপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করে।

নকলা থানা পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সাংবাদিককে উদ্ধার করে। পরে লাভলুর ছোট ভাই শরীফ হাসান বাদী হয়ে পরদিন দুপুরে সাতজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

পুলিশ এ ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে শহীদুল ও মামুন নামে দুই আসামীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে। লাভলু বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

ad