শ্বশুরের সাথে পরকীয়ার অপবাদ, আমতলীতে গৃহবধূর আত্মহত্যা!

dead body
ad

স্থানীয় প্রতিনিধি: বরগুনার আমতলীতে শ্বশুরের সাথে পরকীয়ার অপবাদ সইতে না পেরে লাইজু আক্তার নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১০ আগস্ট) বিকালে উপজেলার পশ্চিম সোনাখালী গ্রামে এ ঘটনা ঘটে।

পরে রাতে এ ঘটনায় আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে মামলা হয়েছে। পুলিশ শ্বশুর শানু হাওলাদার ও শ্বাশুড়ি আকলিমা বেগমকে গ্রেপ্তার করেছে।

জানাগেছে, ৯ মাস আগে উপজেলার পশ্চিম সোনাখালী গ্রামের মধু আকনের কন্যা লাইজু আক্তারের সাথে এই গ্রামের শানু হাওলাদারের ছেলে মামুনের বিয়ে হয়। বিয়ের পর স্বামী মামুন স্ত্রী লাইজুকে বাবা-মায়ের কাছে রেখে ঢাকায় চলে যায়। এ সুযোগে লাইজুর শাশুড়ি ও শ্বশুর তার ওপর নির্যাতন শুরু করে।

গত দুই মাস পূর্বে শাশুড়ি আকলিমা বেগম অভিযোগ তোলেন শ্বশুরের সাথে লাইজুর পরকীয়া সম্পর্ক রয়েছে। এ নিয়ে প্রায়ই তাকে নির্যাতন করা হতো। শুক্রবার দুপুরে বিষয়টি নিয়ে লাইজুকে গালাগাল করে তার শাশুড়ি। লাইজু মোবাইল ফোনে স্বামী মামুনকে জানালে সেও গালাগাল করে। এ অপবাদ সইতে না পেরে বিকালে ঘরের আড়ার সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে লাইজু।

গৃহবধু লাইজু বেগমের মা গোলেনুর বেগম বলেন, বিয়ের পর লাইজুর ওপর প্রায়ই নির্যাতন হতো। আমার মেয়ে শাশুড়ি ও জামাতার অপবাদ সইতে না পেরে আত্মহত্যা করেছে। আমি এ ঘটনার বিচার চাই।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইমানুল ইসলাম ইমন বলেন, প্রাথমিক তদন্তে প্রতিয়মান হয়েছে লাইজু আত্মহত্যা করেছে।

আমতলী থানার ওসি আলাউদ্দিন মিলন বলেন, এ ঘটনায় মামলা হয়েছে।  তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ad