শ্যামপুর ব্রিজের পাটাতন দেবে গেছে, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

Shampur brize
ad

স্থানীয় প্রতিনিধি: টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের কালিহাতী উপজেলার শ্যামপুর ব্রিজের পাটাতন দেবে ফাঁকা হয়ে গেছে। এরপরও ওই ঝুঁকিপূর্ণ সেতু দিয়েই চলছে যানবাহন। এতে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।

সরেজমিনে বৃহস্পতিবার (৫ জুলাই) ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সেতুর দক্ষিণ পাশের স্টিলের কয়েকটি পাটাতন দেবে ফাঁকা হয়ে গেছে। এরমধ্যেই ঝুঁকি নিয়ে মালবাহী ও যাত্রীবাহী শত শত যানবাহন চলাচল করছে।

জানা যায়, এই সড়ক দিয়ে টাঙ্গাইলের কালিহাতী, ভূঞাপুর ও ঘাটাইল উপজেলার হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন। তারাকান্দি সার কারখানায় যাওয়া আসার প্রধান সড়ক এটিই। টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট থাকলে বিকল্প হিসেবে এই সড়ক ব্যবহার করা হয়। বঙ্গবন্ধু সেনানিবাসের কর্মকর্তা-কর্মচারীরাও এই সড়ক দিয়ে যাতায়াত করেন।

অটোরিক্সা চালক আবু বকর বলেন, শ্যামপুর ব্রিজের এই অবস্থা গত কয়েকদিন যাবত সৃষ্টি হয়েছে। যে কোনো সময় পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ হয়ে যেতে পারে।  তবে কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো ব্যবস্থা নিচ্ছে না।

সোলায়মান মিয়া নামের এক বাস যাত্রী বলেন, শুধু এই শ্যামপুর ব্রিজ নয়, এই সড়কের এলেঙ্গা খেকে ভূঞাপুর পর্যন্ত প্রায় সবগুলো ব্রিজই ঝুঁকিপূর্ণ। আমরা আতংক নিয়ে চলাচল করি।

এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ টাঙ্গাইলের নির্বাহী প্রকৌশলী মোমিনুল এহসান বলেন, শ্যামপুর ব্রিজের এই অবস্থার কথা আমি কেবল জানলাম। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ad