‘সন্তানকে শিক্ষিত করতে মায়েদের এগিয়ে আসতে হবে’

Children, educated, mother
ad

স্থানীয় প্রতিনিধি: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, মানসম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলুন। সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে মায়েদের এগিয়ে আসতে হবে।

শুক্রবার (৯ মার্চ) সকালে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা পরিষদ মাঠে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং উপজেলা পরিষদ আয়োজিত প্রাথমিক বিদ্যালয়সমূহে শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণ, ঝরে পড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণের লক্ষ্যে জনসচেতনতামূলক মতবিনিময় সভা ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গণশিক্ষামন্ত্রী বলেন, একজন মা পারে একটি জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে। আপনি যদি আপনার সন্তানকে প্রতিদিন সকালে একটি টিফিন বক্সে করে কিছু খাবার দেন, প্রতি মাসে একটি করে খাতা কিনে দিন এবং কয়েকদিন পর পর স্কুলে গিয়ে আপনার সন্তানের পড়ালেখার খোঁজ নেন, তাহলেই আপনার সন্তান সুশিক্ষায় শিক্ষিত হবে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ -১ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান।

গোপালগঞ্জ জেলা প্রশাসক মো. মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মুকসুদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম শিমুল, মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার মোসা. তাছলিমা আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাডভোকেট আতিকুর রহমান মিয়া, নগরসুন্দরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেহানা আক্তার প্রমুখ।

এ সময় অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুন্সী রুহুল আসলাম। অনুষ্ঠানে মুকসুদপুর উপজেলার ৭৩টি বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন গণশিক্ষামন্ত্রী ও মুহাম্মদ ফারুক খান এমপি। মা সমাবেশে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায় ১০ হাজার অভিভাবক অংশগ্রহণ করেন।

ad