সমকামিতার অভিযোগে যুবলীগ নেতা বহিষ্কার

Homosexuality, Jubo League leader, expulsion,
ad

স্থানীয় প্রতিনিধি: রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল হক সুমনকে সমকামিতার অভিযোগে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৪ মে) দুপুরে জরুরি সভা ডেকে এ সিদ্ধান্ত নেয় নগর যুবলীগ। নগরীর কুমারপাড়ায় অবস্থিত নগর আওয়ামী লীগ কার্যালয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। কার্যনির্বাহী পরিষদের সর্বসম্মত এ সিদ্ধান্ত সুপারিশসহ কেন্দ্রে পাঠানো হয়েছে।

বৈঠক শেষে নগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহমুদ হাসান খান চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, নগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল হক সুমনের বিরুদ্ধে বিকৃত যৌনাচারে লিপ্তের অভিযোগের প্রমাণ মিলেছে। এরই প্রেক্ষিতে তাকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি এক কিশোরের সঙ্গে ওই যুবলীগ নেতার অশ্লীল ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর ওই ভিডিও নিয়ে নগর যুবলীগসহ রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে শুরু হয় তোলপাড়।

শুরু থেকেই ভিডিওটি প্রযুক্তির সাহায্যে তৈরি করা বলে দাবি করে আসা যুবলীগ নেতা সুমনের দাবি, তিনি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করতে প্রতিপক্ষ ওই ভিডিও ছড়িয়েছে। তার মধ্যেই তার সমকামিতার প্রমাণ মিলল।

ad