সাতক্ষীরায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

Jagoran- Satkhira, safe road, demand, human chain,
ad

স্থানীয় প্রতিনিধি: সাতক্ষীরায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রেসক্লাবের সামনে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্লোগান দিকে থাকে।

স্লোগানে শিক্ষার্থীরা বলতে থাকেন- ‘বেপোরোয়া গতিতে গাড়ি চালানো ড্রাইভারকে ফাঁসি দিতে হবে’, ‘প্রত্যেক সড়ক দুর্ঘটনা প্রবন এলাকায় স্পিড ব্রেকার দিকে হবে’, ‘ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলাচল বন্ধ করতে হবে’, ‘অতিরিক্ত যাত্রী নেয়া যাবে না’, শিক্ষার্থীদের গাড়িতে নিতে হবে, সারাদেশে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করতে হবে।

Jagoran- Satkhira, safe road, demand, human chain,

পরে সাতক্ষীরা জেলা প্রশাসক মো. ইফতেখার হোসেন ও পুলিশ সুপার সাজ্জাদুর রহমান ছাত্র-ছাত্রীদের বিভিন্ন দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম রেজা, সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান। তাদের বক্তব্যের পর ছাত্র-ছাত্রীরা স্কুলে ফিরে যায়।

জেলা প্রশাসক ইফতেখার হোসেন বলেন, তোমাদের দাবি-দাওয়া ইতোমধ্যে প্রধানমন্ত্রী মেনে নিয়েছেন। এছাড়া যদি কোনো সমস্যা থাকে, তাহলে তোমরা আমার সাথে দেখা করে বললে আমি তোমাদের দাবি মেনে নেবো।

পুলিশ সুপার বলেন, সাতক্ষীরায় বিভিন্ন স্কুল-কলেজের সামনে স্প্রিড ব্রেকার ও একজন করে ট্রাফিক পুলিশ নিয়োগের ব্যবস্থা নিতে ইতোমধ্যে উদ্যোগ নেয়া হয়েছে। পরে মানববন্ধনে তিনি ছাত্র-ছাত্রীদের পানি পান করান।

ad