সাতক্ষীরায় পুলিশের তালিকাভুক্ত জেএমবি সদস্য গ্রেফতার

jmb leader arrest
ad

স্থানীয় প্রতিনিধি: সাতক্ষীরায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জেলা পুলিশের তালিকাভূক্ত জেএমবির পলাতক সদস্য সেলিমুজ্জামান বাবু ওরফে সেলিম বাবু ওরফে টাক বাবুকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার রাত ৮টার দিকে সাতক্ষীরা শহরের বাঙ্গালের মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আটক সেলিম বাবু সাতক্ষীরা পৌর এলাকার ইটাগাছা গ্রামের মৃত তমিজ উদ্দীন সরদারের ছেলে। এর আগেও সে একই অভিযোগে একাধিকবার গ্রেপ্তার হয়।

সাতক্ষীরা সদর থানার এসআই বিল্লাল হোসেন জানান, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে সেলিম বাবুকে তার বাড়ির কাছ থেকে গ্রেফতার করা হয়েছে। সেলিম জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)’র সক্রিয় সদস্য ও জেলা পুলিশের তালিকাভূক্ত আসামি। তার বিরুদ্ধে গোপালগঞ্জে ব্রাক ব্যাংকে ডাকাতি, নাশকতা ও সহিংসতার চারটি মামলা রয়েছে। তবে বেশ কয়েক বছর যাবত বাবু আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়।

এসআই বিল্লাল হোসেন আরও জানান, তার নামে থাকা ইতোপূর্বের নাশকতার দুটি মামলা বিচারাধীন এবং জেএমবির সদস্য হিসেবে জেলা পুলিশের তালিকায় ২৪নং ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় তার নাম রয়েছে।

সেলিম বাবু‘র ভাই আব্দুল আলীম জানিয়েছে, তাদের জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে তার ভাইকে বারবার জেএমবি সাজিয়ে হয়রানি করা হচ্ছে। সেলিম বাবু দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতি করে বলেও আলীম জানান।

ad