সিংড়ায় লিজকৃত জায়গায় স্থাপনা নির্মাণের প্রতিযোগিতা

Singra, building construction, competition,
ad

স্থানীয় প্রতিনিধি: নিয়ম-নীতির তোয়াক্কা না করে নাটোরের সিংড়া বাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশের থানা মোড়, তুলাপট্টি, কেজি রাস্তা স্কুল সংলগ্ন এলাকায় জেলা পরিষদের জায়গায় স্থায়ী দোকানঘর নির্মাণের প্রতিযোগিতা চলছে।

জানাগেছে, জেলা পরিষদ থেকে লিজ নেয়া বেশিরভাগ লিজের মালিক নিজে ব্যবসা না করে স্থায়ী স্থাপনা করে সাব লিজ দিয়ে ১-২ লাখ টাকা জামানতের মাধ্যমে দোকানঘর বরাদ্দ দিচ্ছে। দোকানঘর নির্মাণে সরকারি নিয়ম মানার জন্য সংশ্লিষ্টদের দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে সচেতন মহল।

Singra, building construction, competition,

বর্তমানে দমদমা সরকারি বালিকা বিদ্যালয় থেকে থানার মোড় হয়ে কেজি স্কুল পর্যন্ত প্রায় ৪৫টি দোকান স্থাপন করে ব্যবসা পরিচালনা করে আসছে স্থানীয় ব্যবসায়ীরা। এদের মধ্যে বেশিরভাগ ব্যবসায়ী সাব লিজ নিয়েছেন।

আশিক টেইলার্সের পরিচালক হামিদুল্লাহ জানান, জায়গাটি জেলা পরিষদের। এক লাখ টাকা জামানতের মাধ্যমে জায়গাটি ভাড়া নিয়ে ব্যবসা করছি। প্রতি বছর বর্গফুট আকারে জেলা পরিষদকে টাকা দিতে হয়।

জেলা পরিষদ সদস্য সাজ্জাদ হোসেন জানান, পাকা ছাদ ব্যতীত দোকানঘর স্থায়ী নির্মাণ করা যাবে তবে সাব লিজ দেয়ার সুযোগ নাই। আগামীতে যেন ব্যবসায়ীরা নতুনভাবে জায়গার নবায়ন না করতে পারেন, এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। জায়গাটি জেলা পরিষদ কর্তৃক স্থায়ী মার্কেট নির্মাণের পরিকল্পনা আছে।

 

সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস জানান, জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটিতে প্রতিদিনই যানজট লেগে থাকে। তাই পৌরসভা কর্তৃক ড্রেনসহ এই রাস্তাটি প্রশস্তকরণের উদ্যোগ নেয়া হয়েছে। এ কাজে জেলা পরিষদের জায়গা ব্যবহার করতে হচ্ছে। কিন্তু দখলদারা জায়গা ছাড়ায় রাস্তাটি প্রশস্তকরণে বিলম্ব হচ্ছে।

ad