সিলেটে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের ৮ জনকে কারাদণ্ড

jail
ad

স্থানীয় প্রতিনিধি: সিলেট নগরীর কোতয়ালী থানা এলাকায় অভিযান পরিচালনা করে আটজন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছে র‍্যাব-৯-এর একটি ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে মদ, মোবাইল ও সিমকার্ড জব্দ করা হয়।

মঙ্গলবার (৮ মে) র‍্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আদায়কৃত অর্থ ও দণ্ডিত আসামীদের কোতয়ালী থানার মাধ্যমে সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের মৃত হিবালাল সিংহের ছেলে বাদল চন্দ্র সিংহকে (৪২) ২৮ দিনের সাজা, সুনামগঞ্জের সাহেবগঞ্জ গ্রামের ফুল মিয়ার ছেলে জসিম উদ্দিনকে (১৯) ১৮দিনের, সিলেটের বিশ্বনাথ উপজেলার সাবাজপুর গ্রামের সিকন্দর আলীর ছেলে মোয়াজ্জিন আহম্মদকে (৪৮) ১৫ দিনের, ফেনীর পশ্চিম বিবিসিংহ গ্রামের আব্দুল মনাফের ছেলে জামাল উদ্দিনকে (৫০) ১৫ দিনের, সিলেট কতোয়ালীর ভাতালিয়া গ্রামের মৃত আব্দুর রবের ছেলে ফজরকে (৪০) ২১ দিনের, সিলেটের জগন্নাথপুরের কালি টিকি গ্রামের ওসর দেবনাথের পুত্র শিপন দেবনাথকে (৩২) ১৮ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এছাড়া অপর দুইজন মাদকসেবী মিরের ময়দান ২৪ অনবের বাসিন্দা মো. জমশেদ আলীর ছেলে মো. হাবিবুর রহমান (৫১) ১৫০০ টাকা এবং নগরীর কাজল শাহ এলাকার সুখময় দের ছেলে সুধাময় দেকে (৬২)১৫০০ টাকা করে জরিমানা পূর্বক ছেড়ে দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (৭ মে) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৯, সিপিসি-১ (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল এসএমপির কোতয়ালী থানা এলাকায় অভিযান পরিচালনা করে। এএসপি নাহিদ হাসান এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইশতিয়াক ইমন অভিযানে অংশ নেন।

এ সময় নগরীর সুবিদবাজার ও কিন ব্রিজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে মাদক সেবনরত অবস্থায় আটজন মাদক সেবনকারীকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা প্রদান করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আটকৃতদের কাছ থেকে পাঁচ লিটার চোলাই মদ, চার গ্রাম গাজা, পাঁচটি মোবাইল ফোন, সাতটি সিমকার্ড জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্ত সকলকে মাদকদ্রব্য সেবন করার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ২৬ ধারা মোতাবেক এ সাজা প্রদান করা হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ad