সুবর্ণচরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮ দোকানে অগ্নিকাণ্ড

fire in khaserhat bazar
ad

স্থানীয় প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮টি দোকান ও মালামাল পুড়ে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার ভোর রাতের দিকে উপজেলার খাসেরহাট বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাজারের দক্ষিণ পাশের নূর ক্লথ ষ্টোর গলিতে মুদি, ফার্মেসি, কনফেনশনারি, লেপ-তোষক, ওয়ার্কশপ, মুদি মালের গুদাম, খাবার হোটেল, চা-দোকান সহ ১৮টি সম্পূর্ণ ও ৫টি দোকানের আংশিক পুড়ে গেছে।

খাসেরহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক সাখাওয়াত উল্যাহ জানান, বাজারের দক্ষিণ পার্শ্বের নূর ক্লথ ষ্টোর গলির একটি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুন আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। দোকানগুলো বন্ধ থাকায় মালামাল সরিয়ে নেয়া সম্ভব হয়নি।

খবর পেয়ে মাইজদী ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই ১৮টি দোকান সম্পূর্ণ এবং ৫টি দোকান আংশিক পুড়ে গেছে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন মাষ্টার মাহবুবুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ad