সোনারগাঁয়ে ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

অবৈধ গ্যাস সংযোগ
ad

স্থানীয় প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পাঁচ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে ও একটি বেকারিকে সিলগালা এবং এক ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

বুধবার (৪ এপ্রিল) বিকালে উপজেলার বৈদ্যেরবাজার ও বারদী ইউনিয়নের অভিযান চালিয়ে এ সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেন ভ্রাম্যমাণ আদালত।

স্থানীয় দিনমজুর সুলতান মিয়া ও আনোয়ার হোসেন জানান, কিস্তির টাকা তুলে আমরা গ্যাস সংযোগ নিয়েছি। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার ফলে আমরা এখন কোথায় দাঁড়াবো? স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের চাপের মুখে আমরা অবৈধ গ্যাস সংযোগ নিতে বাধ্য হয়েছি।

তিতাস গ্যাস সোনারগাঁ অঞ্চলের সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান আজাদ জানান, বৈদ্যের বাজার ও বারদী ইউনিয়নের প্রায় ১০ কিলোমিটার অবৈধ গ্যাস অপসারণ করে প্রায় ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা পেলে পর্যায়ক্রমে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা সহকারী-কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন জানান, তিতাস গ্যাসের অনুমতি ছাড়াই উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ দেয়া হয়েছে। বানিনাথপুর, চান্দের্কীতি ও আমিনপুর এলাকার প্রায় ১০০ ফুট গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও কালাই বেপারীর ছেলে রফিকুল ইসলামকে অবৈধ গ্যাস সংযোগের কারণে আট হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, বৈদ্যেরবাজার ও বারদী ইউনিয়নের পাঁচ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এবং নোংরা পরিবশে ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকার অপরাধে নিউ মদিনা বেকারিকে সিলগালা করা হয়।

ad