১০০ মিটার রাস্তার জন্য দেড় লাখ মানুষের ভোগান্তি

100 meter road, suffering,
ad

স্থানীয় প্রতিনিধি: গোপালগঞ্জের মুকসুদপুরে পোষ্ট অফিস রোডের মাত্র ১০০ মিটার রাস্তা সংস্কারের অভাবে প্রায় দেড় লাখ মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। ঈদযাত্রাকে সমনে রেখে তবুও প্রয়োজনের তাগিদে এই রাস্তা দিয়েই চলাচল করছেন জনসাধারণ। ঝুঁকি নিয়ে চলতে গিয়ে মাঝেমধ্যই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

স্থানীরা জানান, ২০০০ সালে পৌরসভা গঠন করার পরে রাস্তাটি ইটের সলিং থেকে পাঁকাকরণ করা হয়। পরে রাস্তাটি মাত্র একবার সংস্কার করা হলেও বছর না যেতেই তা বেহাল দশায় পরিণত হয়।

100 meter road, suffering,

রাস্তাটির অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। খানাখন্দে ভরে গেছে গোটা রাস্তা। এতে প্রতিদিন যাতায়াতে কমপক্ষে দেড় লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগে পড়ছেন। রাস্তাটি দিয়ে ভূমি অফিস, পোষ্ট অফিস, রেজিস্টার অফিসসহ স্কুল-কলেজে যাওয়ার ক্ষেত্রে সবার চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অন্যদিকে, ঈদ সামনে রেখে বিভিন্ন এলাকা থেকে আসা মানুষ মার্কেট করতে এসে বিপাকে পড়েও চলছেন রাস্তাটি দিয়ে। অথচ রাস্তাটি সংস্কারে পৌর কর্তৃপক্ষ কোনো উদ্যোগ গ্রহণ করেনি। এক সময় এই রাস্তাটি ছিল যাতায়াতের একমাত্র রাস্তা।

স্থানীয় সাংবাদিক মামুন ইসলাম জানান, রাস্তাটি সংস্কারের অভাবে কোনো যানবাহন চলতে পারে না। তারপরেও বাধ্য হয়ে জোর করে যানবাহন নিতে হয়।

মুকসুদপুর পৌর মেয়র অ্যাডভোকেট আতিকুর রহমান মিয়া বলেন, রাস্তাটি সংস্কারের জন্য বিল পাশ করা হয়েছে। ওয়ার্ক পারমিট পেলে কাজ শুরু করা হবে।

ad